ব্যাগ ভর্তি বই খাতা নিয়ে মাদরাসায় গিয়ে তিন দিনেও বাড়ি ফেরেনি মেহেরপুরের গাংনী উপজেলার দেবীপুর গ্রামের তিন ছাত্রী। বিভিন্ন আত্মীয় স্বজনদের বাড়িতে খোঁজ করেও তাদের না পেয়ে থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করেছে নিখোঁজ ছাত্রীদের পরিবার।পুলিশ বলছে নিখোঁজ ছাত্রীদের বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।

গত রোববার (২৮ মে) সকালে তারা মাদরাসায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফিরে আসেনি। তবে তাদের সন্ধান পেতে পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে খোঁজ-খবর করে হদিস না পেয়ে গতকাল সোমবার (২৯ মে) গাংনী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

পারিবারিক সূত্র জানায়, গত ২৮ মে সকালে মাদরাসায় যাওয়ার নাম করে তারা বাড়ি থেকে বের হয়। সন্ধ্যা পার হলেও তারা বাড়ি ফেরেনি। ফলে অনেক খোঁজাখুঁজি করে তাদের সন্ধান মেলেনি। তাদের সহপাঠিরাও খোঁজ দিতে পারেনি।

স্থানীয় ইউপি সদস্য হিরোক আহাম্মেদ জানান, বিষয়টি আমরা শুনেছি। আমরাও আমাদের আত্মীয়-স্বজনদের কাছে মোবাইলে যোগাযোগ করছি। একই গ্রামের তিনজন ছাত্রী নিখোঁজ হওয়ার বিষয়টি নিয়ে উদ্বিগ্ন উভয় পরিবারের লোকজনসহ এলাকাবাসী। 

বামুন্দি দাখিল মাদরাসার সুপার আমিরুল ইসলাম জানান, আমি অসুস্থতার কারণে দুই দিন মাদরাসায় যেতে পারিনি। তবে অন্যান্য শিক্ষকদের সঙ্গে খোঁজ নিয়ে জেনেছি এই তিন ছাত্রী ওই দিন থেকে অনুপস্থিত রয়েছে।

গাংনী থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, নিখোঁজ ৩ ছাত্রীর বিষয়ে একটি জিডি করেছেন পরিবারের লোকজন। তাদের উদ্ধারের চেষ্টায় পুলিশ কাজ করছে। 

তিনি আরও জানান, তাদের কাছে কোনো মোবাইল ফোন নেই। তাই তাদের পেতে একটু দেরি হতে পারে। পুলিশ বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে।

আকতারুজ্জামান/এমএএস