নির্ঝর ও অনন্ত

রাজশাহীতে পুকুরের পানিতে ডুবে নির্ঝর (৯) ও অনন্ত (৭) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ মে) দুপুরে নগরীর হেতমখাঁ ছোট মসজিদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নির্ঝর নগরীর হেতমখাঁ ছোট মসজিদ এলাকার নিরেনের ছেলে এবং হেতমখাঁ আজিজুর রহমান প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। এছাড়া অনন্ত একই এলাকার গোবিন্দর ছেলে এবং একই স্কুলের প্রথম শ্রেণির ছাত্র।

স্থানীয়রা জানান, নির্ঝর ও অনন্তর বাবা-মা শ্রমজীবী মানুষ এবং তারা পরস্পর প্রতিবেশী। সকালে তাদের সন্তানকে স্কুলে পাঠিয়ে তারা কাজে চলে যান। দুপুরে বাড়ি ফিরে দেখেন ওই দুই শিশুর কেউ বাড়িতে নেই। প্রতিবেশীরা তাদের জানান তারা শিশুদের গোসল করতে পুকুরের দিকে যেতে দেখেছেন। এরপর খোঁজাখুঁজি শুরু করলে পাশের হেতমাখাঁ কবরস্থান পুকুরে নির্ঝরের মরদেহ ভেসে থাকতে দেখা যায়। পরে একই স্থান থেকে অনন্তের নিথর দেহও উদ্ধার করা হয়।

এ সময় তাদের দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক জানান, অনেক আগেই তাদের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই দুই শিশুর পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

বোয়ালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত নেওয়া ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় থানায় ইউডি মামলা হবে।

শাহিনুল আশিক/এমজেইউ