বীর মুক্তিযোদ্ধা ফরিদ উল্যাহ চৌধুরী

চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উল্যাহ চৌধুরী (৭৪) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

শুক্রবার (২৬ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। দুই মাসেরও অধিক সময় তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

ফরিদ উল্যাহ চৌধুরীর নিকটাত্মীয় কামরুল ইসলাম শিপন ও শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টু এসব তথ্য নিশ্চিত করেছেন। 

মৃত্যুকালে ফরিদ উল্যাহ চৌধুরী স্ত্রী, দুই ছেলে, আত্মীয়-স্বজন, রাজনৈতিক সহকর্মী ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী নাছরিন জাহান শেফালি আওয়ামী যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক।

বীর মুক্তিযোদ্ধা ফরিদ উল্যাহ চৌধুরী উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের উনকিলা গ্রামের বাসিন্দা। রায়শ্রী ইউনিয়ন উত্তর ও দক্ষিণে বিভক্ত হওয়ার আগে তিনি ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

এদিকে শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফরিদ উল্যাহ চৌধুরীর মৃত্যুর সংবাদে উপজেলাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। 

শরীফুল ইসলাম/আরএআর