মাগুরা পিটিআইতে প্রশিক্ষণ চলাকালীন মাহাবুবুর রহমান নামে এক শিক্ষকের মৃত্যু হয়েছে। ওই শিক্ষক মাগুরা সদরের বেঙ্গা বেরইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। শনিবার (৩ জুন) দুপুরে স্ট্রোক করে  মৃত্যু হয়।

মাগুরা পিটিআইয়ের সুপার সুভাষ চক্রবর্তী ঢাকা পোস্টকে বলেন, প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের চারটি ক্লাস হবে, এ বিষয়ে পিটিআইতে একটি প্রশিক্ষণ চলছিল। ৩ জুন দুপুরের দিকে শিক্ষক মাহবুবুর রহমান হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এসময় তাকে হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পিটিআই সুপার ওই শিক্ষকের স্ত্রীর বরাত দিয়ে জানান, শিক্ষক মাহবুবুর রহমান হৃদরোগে আক্রান্ত ছিলেন। তিনি এর আগেও একবার হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়েছিলেন। এটা ছিল তার দ্বিতীয় অ্যাটাক।

তিনি বলেন, অনেকে বলছে ওই শিক্ষক প্রশিক্ষণ চলাকালে হিট স্ট্রোকে মারা গেছেন। কিন্তু এটা সত্য নয়। প্রকৃতপক্ষে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। প্রশিক্ষণ কক্ষে এসি ছিল। হিট স্ট্রোকের প্রশ্নই ওঠে না। চিকিৎসকরাও জানিয়েছেন তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে। তার মৃত্যু সনদপত্রে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে উল্লেখ রয়েছে। 

মাগুরা জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার বাবুল আকতার ঢাকা পোস্টকে বলেন, প্রাক-প্রাথমিক শিক্ষার বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণ চলছিল। প্রশিক্ষণ চলাকালে ওই শিক্ষক স্ট্রোক করেন। তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার মৃত্যু হয়। আগে থেকে তার হার্টের সমস্যা ছিল। 

মোহাম্মদ মিলন/আরকে