চুয়াডাঙ্গার আলমডাঙ্গা সরকারি বহুমুখি মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খানকে মারধর করা সেই সাবেক প্যানেল মেয়র সামশাদ রানু ওরফে রাঙ্গা ভাবিকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ। 

বুধবার বিকেলে আলমডাঙ্গা পৌরসভাধীন এরশাদপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। 

এর আগে বুধবার বিকেলে প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান বাদী হয়ে আলমডাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে পুলিশ আটক করে সামশাদ রানুকে। রাতে লিখিত অভিযোগের প্রেক্ষিতে মামলা দায়ের হয়। এরপরই সামশাদ রানুকে গ্রেপ্তার দেখায় পুলিশ। 

সামশাদ রানু আলমডাঙ্গার এরশাদপুর গ্রামের জাহিদুল হায়দারের স্ত্রী। তিনি আলমডাঙ্গা পৌরসভার সাবেক প্যানেল মেয়র। 

রবিউর ইসলাম খান ঢাকা পোস্টকে বলেন, বুধবার সকালে বিদ্যালয়ের মধ্যেই সবার সামনে শামশাদ রানু আমাকে লাঞ্ছিত করেছেন, মারধর করেছেন। 

কী কারণে এমন ঘটনা ঘটল জানতে চাইলে তিনি বলেন, বিদ্যালয়ের অষ্টম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের অর্ধবার্ষিকী পরীক্ষা নেওয়া হচ্ছিল। একই দিন ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের সামষ্টিক মূল্যায়ন পরীক্ষার দিন ছিল। অর্ধবার্ষিকী পরীক্ষার জন্য সামষ্টিক মূল্যায়ন পরীক্ষা নিতে দেরি হচ্ছিল। সেই শিক্ষার্থীরা বিদ্যালয়ের মাঠে অবস্থান করছিল। এরমধ্যে সামশাদ রানুর ছেলে সপ্তম শ্রেণির শিক্ষার্থী অর্ক ছিল। তার গায়ে রোদ লাগার কারণে আমি বিদ্যালয়ে প্রবেশ করতে আমার কলার চেপে ধরে টানতে টানতে বিদ্যালয়ের অফিসরুমে নিয়ে যান। আমাকে কিলঘুষি মারতে থাকে। তার পায়ের জুতা খুলেও মারধর করতে যায়। অন্যান্য শিক্ষকরা এগিয়ে এলে জুতা দিয়ে মারতে পারেননি। 

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ ঢাকা পোস্টকে বলেন, লিখিত অভিযোগের ভিত্তিতে তাৎক্ষণিক অভিযান চালিয়ে সামশাদ রানুকে গ্রেপ্তার করা হয়। রাতে মামলা দায়ের হলে তাকে গ্রেপ্তার দেখানো হয়।


আফজালুল হক/এনএফ