কুমিল্লার বুড়িচংয়ে শোয়ার ঘর থেকে মা ও মেয়ের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মায়ের মরদেহ ঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় আর মেয়ের মরদেহ খাটের ওপর পাওয়া যায়। বৃহস্পতিবার (৮ মে) বিকেল ৩টার দিকে উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোপীনাথপুর গ্রাম থেকে মরদেহ দুটি উদ্ধার করা হয়। 

নিহতরা হলেন- গোপীনাথপুর গ্রামের সিঙ্গাপুর প্রবাসী আবুল কালামের স্ত্রী জান্নাত আক্তার (২৫) এবং তাদের একমাত্র মেয়ে হাজেরা (৪)।

বুড়িচং থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাঈল হোসেন ঢাকা পোস্টকে বলেন, বৃহস্পতিবার দুপুরে গোপীনাথপুর গ্রামে মা-মেয়ের মরদেহ দেখে পুলিশে খবর দেন স্থানীয়রা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ দুটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

স্থানীয়রা জানান, গোপীনাথপুরের মো. শাহজাহানের ছেলে আবুল কালামের সঙ্গে একই উপজেলার বারেশ্বর গ্রামের মো. মোস্তফার মেয়ে জান্নাত বেগমের পাঁচ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী ও তার পরিবারের সদস্যদের সঙ্গে জান্নাতের কলহ শুরু হয়। বুধবার রাতে আবুল কালামের সঙ্গে মুঠোফোনে জান্নাতের ঝগড়া হয়। এরপর ভোরের কোনো এক সময়ে জান্নাত বেগম তার চার বছরের মেয়ে হাজেরাকে শ্বাসরোধে হত্যা করেন। এরপর নিজে আত্মহত্যা করেন।

ওসি আরও বলেন, ময়নাতদন্তের প্রতিবেদন পেলে ঘটনার রহস্য উদ্ঘাটন করা যাবে। তবে ধারণা করা হচ্ছে মেয়েকে হত্যা করে আত্মহত্যা করেছেন মা জান্নাত। 

আরিফ আজগর/আরএআর