রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে ছাত্রদলের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করেন

দীর্ঘ ১৯ বছর পর নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। সদ্য ঘোষণা করা কমিটি নিয়ে নানা বিতর্ক ও অনিয়মের অভিযোগ করছেন নেতাকর্মীরা। 

মোটা অংকের অর্থের বিনিময়ে বিবাহিত, ছাত্রলীগ কর্মী ও বিতর্কিতদের এ কমিটিতে স্থান দেওয়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে। শনিবার (২৭ মার্চ) বিকেলে রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে উপজেলা ছাত্রদলের কমিটিতে থাকা ১৩ জন সদস্যসহ ছাত্রদলের নেতাকর্মীরা সংবাদ সম্মেলন করেন। 

এ সময় সংবাদ সম্মেলনে বক্তব্যে রাখেন- ছাত্রদল নেতা নাহিদ হাসান ভুইয়া, মাছুম বিল্লাহ, মেহেদী হাসান মিঠু, আলমগীর হোসেন নয়ন, হাবিবুর রহমান হাবিব, জাহিদুল ইসলাম, আশরাফুল ইসলাম হৃদয়, কামরুল হাসান, শরীফ হোসাইন, ইসহাক, হুমায়ুন কবির টিটু, পাবেল মোল্লা, জুবায়ের মোল্লা প্রমুখ। 

সংবাদ সম্মেলনে ছাত্রদল নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, সুলতান মাহমুদকে আহ্বায়ক ও মাসুদুর রহমান মাসুদকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি ও সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজীব। মোটা অংকের অর্থের বিনিময়ে বিবাহিত, ছাত্রলীগ কর্মী ও বিতর্কিতদের এ কমিটিতে স্থান দেওয়ায় ক্ষোভের সৃষ্টি হয়েছে নেতাকর্মীদের মাঝে। 

সংবাদ সম্মেলনে ছাত্রদল নেতাকর্মীরা অভিযোগ করেন, কমিটির আহ্বায়ক সুলতান মাহমুদ একজন বিবাহিত। তিনি দাউদপুর ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি জামান মিয়ার মেয়ে জান্নাতুল ফেরদৌসি জেরিনকে ২০১৮ সালে বিয়ে করেন। বিয়ে পড়ান কাজী আবু তাহের। বিয়েতে উকিল বাবা হয়েছিলেন কালীগঞ্জের বাদার্তী গ্রামের আব্দুস সাত্তার।

মেয়ের বোনের জামাই সৌদি প্রবাসী ইসমাইল হোসেন বিয়ের প্রধান সাক্ষী ছিলেন। শুধু তাই নয়, সুলতান মাহমুদ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে আতাত করে এলাকায় নিরীহ মানুষের জমি জবরদখল করেছে। যা বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকাগুলোতে প্রকাশিত হয়েছে।

অভিযোগ রয়েছে, যোগ্যতাসম্পন্ন নেতাকর্মী থাকা সত্ত্বেও উন্মুক্ত থেকে ২০২০ সালে এসএসসি পাস করা একটি সার্টিফিকেট দেখিয়ে সদস্য সচিব হয়ে যায় মাসুদুর রহমান ওরফে ডিস মাসুদ। ডিস মাসুদুর রহমানের বিরুদ্ধে একাধিক চুরি, ডাকাতির অভিযোগ রয়েছে এবং পেশায় একজন ডিস লাইনের বিল কালেক্টর। এ ছাড়া আরিফ বিল্লাহ আলিফকে এ কমিটিতে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। অথচ আরিফ বিল্লাহ আলিফ ২০১৮ সালে ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্রলীগের সহ-সম্পাদক ছিলেন। 

এ বিষয়ে জেলা নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি বলেন, কেন্দ্রীয়ভাবে কমিটি ঘোষণা করা হয়েছে। তাই এ ব্যাপারে আমি কথা বলতে রাজি নই। তবে কেন্দ্রীয়ভাবে যাচাই-বাচাই করে যাকে ভালো মনে করেছে, তাদের কমিটিতে রাখা হয়েছে।

মাহবুব মনি/এসপি