ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলায় শিয়ালের কামড়ে লামিয়া নামের দেড় বছরের একটি শিশু আহত হয়েছে। রোববার (১৮ জুন) দুপুরে উপজেলার নাটঘর ইউনিয়নের কুড়িঘর গ্রামে এ ঘটনা ঘটে। আহত লামিয়া কুড়িঘর গ্রামের মধ্য উত্তর পাড়া এলাকার সোহেল মিয়ার মেয়ে।

আহত শিশু লামিয়াকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রেরণ করেছে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা।

আহত লামিয়ার দাদী আমেনা বেগম বলেন, দুপুরে লামিয়া বাড়ির উঠানে রাজহাঁসের সঙ্গে খেলা করছিল। এসময় বাড়ির পাশের পাটখেত থেকে একটি শিয়াল উঠানে এসে লামিয়া মাথায় ও মুখে কামড়ায়। লামিয়ার চিৎকার শুনে মানুষজন এগিয়ে এলে শিয়ালটি পালিয়ে যায়। পরে লামিয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তারা লামিয়াকে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে যেতে বলেন।

আমেনা বেগম আরও বলেন, এ এলাকায় শেয়ালের উৎপাত বেশি। শিয়ালগুলো বাড়ির হাঁস-মুরগি খেয়ে ফেলে। এখন মানুষসহ কেউ শিয়াল থেকে রক্ষা পাচ্ছে না।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের শিশু চিকিৎসক তৌকতুল ইসলাম চয়ন বলেন, শিয়ালের কামড়ে একটি শিশু আহত হয়েছে। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে সদর হাসপাতালে জলাতঙ্কের ভ্যাকসিন নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বাহাদুর আলম/আরকে