সুনামগঞ্জে ঢলের পানিতে সন্তানসহ ভেসে যাওয়া মা দুর্লভ রানি দাস (৩০) ও মেয়ে জবা রানি দাসের (৭) পর এবার ছেলে বিজয় দাসের (৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৭ জুন) সকালে জেলার শাল্লা উপজেলার খালিয়াজুড়ি হাওর থেকে হবিবপুর ইউনিয়নের বিলপুর গ্রামের রথীন্দ্র দাসের ছেলে নিখোঁজ বিজয় দাসের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে নিখোঁজের পরের দিন মঙ্গলবার (২০ জুন) একই হাওরের মাউথির বিলের পাশ থেকে মা দুর্লভ রানি ও দুই দিন পর বৃহস্পতিবার (২২ জুন) মেয়ে জবা রানি দাসের মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে ঢলের পানিতে ভেসে গিয়ে মারা যাওয়া তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শাল্লা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তালেব মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ সকালের দিকে স্থানীয়রা হাওরের সড়কের পাশে মরদেহ ভাসতে দেখে পুলিশকে খবর দেন। পরে পুলিশ সেখান থেকে মরদেহটি উদ্ধার করে।

প্রসঙ্গত, গত ১৯ জুন শাল্লা উপজেলায় ডুবন্ত সড়ক পার হওয়ার সময় পানির স্রোতে ভেসে যান দুই সন্তানসহ মা দুর্লভ রানি দাস। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শাল্লা সরকারি কলেজ সংলগ্ন সেতুর নিচে এই ঘটনা ঘটে। এ সময় প্রবল স্রোত তাদের ভাসিয়ে দাড়াইন নদীর দিকে নিয়ে যায়। ঘটনাটি দেখে পথচারীরা উদ্ধারে এগিয়ে গেলেও ব্যর্থ হন। পরে উপজেলা প্রশাসন, পুলিশসহ এলাকাবাসী দাড়াইন নদীতে কয়েক ঘণ্টা উদ্ধার অভিযান চালিয়েও ব্যর্থ হয়। এরপর একে একে তিনজনের মরদেহ উদ্ধার হলো।

সোহানুর রহমান সোহান/ এমজেইউ