উত্তরবঙ্গে করোনার ‘হটস্পট’ হয়ে ওঠা বগুড়ায় গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনায় আক্রান্ত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 

নিহতদের তিনজন বগুড়া সদর ও একজন শেরপুর উপজেলার। আরেকজনের বাড়ি সিরাজগঞ্জে। তারা হলেন- শেরপুর উপজেলার সুমন (৩৭), সিরাজগঞ্জের শাহজাহান আলী (৭০), বগুড়া সদরের দেলোয়ার হোসেন (৬০), শাহানুর ইসলাম (৪০) ও বাবলী (৪৫)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বগুড়ায় গত ২৪ ঘণ্টায় ২৯৯ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৬ দশমিক ৭২ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৩ জন।

নতুন আক্রান্তদের ৫০ জনের মধ্যে ৪৭ জন সদরের এবং বাকি ৩ জন সারিয়াকান্দি, শিবগঞ্জ ও দুপচাচিয়ার বাসিন্দা। সোমবার দুপুর ১২টায় এসব তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন জানান, ২৮ মার্চ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালের পিসিআর ল্যাবে ২৯৯টি নমুনায় ৪৯ জনের পজিটিভ এসেছে। এ ছাড়া টিএমএসএস এ ৬ নমুনা পরীক্ষায় একজনের পজিটিভ এসেছে।

তিনি জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১০ হাজার ৩২৮ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৮১৮ জন। নতুন করে ৫ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ২৬০ জনে। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৫০ জন।

সাখাওয়াত হোসেন জনি/এসপি/জেএস