পিরোজপুরের নেছারাবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীকে হারিয়ে বিজয়ী স্বতন্ত্র প্রার্থীকে ফুলের মালা পড়ানোর অভিযোগে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) কে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (১৭ জুলাই) রাতে মালা পড়ানোর অভিযোগে তাকে  প্রত্যাহার করে পিরোজপুর পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে জানান পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান। অভিযুক্ত মো. মজিবুল হক নেছারাবাদ থানায় উপপরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, সোমবার অনুষ্ঠিত হয় নেছারাবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন। যেখানে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গাজী মিজানুর রহমান আওয়ামী লীগের প্রার্থী ফারজানা আক্তারকে হারিয়ে বিজয়ী হন। এরপর পরই বিজয় উল্লাসে গাজী মিজানুর রহমানের গলায় ফুলের মালা পড়িয়ে দেন এসআই মজিবুল হক। মালা পড়ানোর ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হলে তাকে নেছারাবাদ থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে এ নেয়া হয়।

নৌকার পরাজিত প্রার্থী ফারজানা আক্তার বলেন, বিষয়টি আমি ফেসবুকে দেখতে পেয়ে পুলিশ সুপারকে অবহিত করি। এছাড়া গতকাল পুলিশের এসআই মজিবুল হক স্বতন্ত্র প্রার্থীর কর্মীর মতো কাজ করেছেন। আমার কর্মীদের হামলার পরে পুলিশ কোনো পদক্ষেপ নেয়নি।

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান বলেন, অভিযোগের ভিত্তিতে উপ-পরিদর্শক মুজিবুলকে নেছারাবাদ থানা থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

আবীর হাসান/এএএ