মঙ্গলবার (৩০ মার্চ) নওগাঁয় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে

নওগাঁয় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পৃথক দুটি মামলা করা হয়েছে। বুধবার (৩০ মার্চ) নওগাঁ সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বাদী হয়ে এ মামলা করেন। এ ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানায়, সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে। দুই মামলায় ৫৭ জন করে একই ব্যক্তিসহ অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে। তবে অজ্ঞাত কতজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে তা জানানো হয়নি।

আসামিদের মধ্যে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ জেড রফিকুল ইসলাম, মহাদেবপুর থানা বিএনপির সাবেক সভাপতি রবিউল ইসলাম বুলেট, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মতিন, সাবেক সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেনসহ ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

নওগাঁ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল ঢাকা পোস্টকে জানান, পুলিশ বাদী হয়ে বুধবার পৃথক দুটি মামলা করেছে। মামলার পর গ্রেফতার ১৪ জনকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান মাস্টার ঢাকা পোস্টকে বলেন, গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দুপুরে দলীয় কার্যালয়ের সামনে থেকে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। পুলিশ বিনা উসকানিতে এতে বাধা দেয়। বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে এবং টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে। এ ঘটনায় অন্তত ৫০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

তিনি বলেন, দেশে কোনো গণতন্ত্র নেই। আমাদের ওপর হামলা করে উল্টো আমাদের বিরুদ্ধেই মিথ্যা মামলা করেছে পুলিশ।

শামীনূর রহমান/আরএআর