গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে আবারও বিদেশি পাখি ও প্রাণীর মৃত্যুর খবর পাওয়া গেছে থানার জিডি’র সূত্র ধরে। চলতি মাসের ৭ জুলাই ওয়াইল্ডবিস্ট ও ৮ জুলাই ব্লু ম্যাকাও মারা যাওয়ার বিষয়টি উল্লেখ্য থানায় সাধারণ ডায়েরি করলেও কর্তৃপক্ষ বিষয়টি গণমাধ্যমে গোপন রাখে। পরে থানায় খোঁজ নিয়ে এ দুই প্রাণীর মৃত্যুর বিষয়টি জানতে পারেন গণমাধ্যমকর্মীরা।

থানায় দাখিল করা জিডি সূত্রে জানা যায়, ব্লু ম্যাকাও কোয়ারেন্টিন শেডে ওয়াইল্ডবিস্টের বাচ্চা ১৪ মাস অসুস্থ থেকে মারা যায় বলে জিডি করেন সাফারি পার্কের ইনচার্জ সহকারী বন সংরক্ষক রফিকুল ইসলাম। এর আগেও গত বছরের নভেম্বর মাসে মারা যায় আরেকটি ওয়াইল্ডবিস্ট।

গাজীপুর জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (কালিয়াকৈর সার্কেল) মো. আজমির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রাণী মারা যাওয়ার বিষয়ে বন্যপ্রাণী প্রকৃতি সংরক্ষণ অঞ্চলের বিভাগীয় বন কর্মকর্তা শারমিন আক্তার বলেন, ১৪ মাস বয়সী ওয়াইল্ডবিস্ট বাচ্চাটি তার বাবার লাথির আঘাতে গুরুতর আহত ছিল। আর ম্যাকাওটিও অসুস্থ ছিল সংক্রমণজনিত কারণে। দুইটির চিকিৎসা চলাকালীন অবস্থায় মারা যায় এ দুই প্রাণী।

প্রাণী দুইটির মৃত্যুর ঘটনা লুকানোর প্রসঙ্গে তিনি বলেন, আমরা কোনো কিছুই গোপন করি না। আমরা আমাদের প্রপার চ্যানেলকে তা জানাই এবং সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করি। তবে এসব বিষয় আমরা গোপন করি না।

শিহাব খান/এফকে