কক্সবাজার সমুদ্র সৈকত -ফাইল ছবি

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় কক্সবাজারের সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার (১ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারের নির্দেশনা অনুযায়ী কক্সবাজার জেলার সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ রাত ৮টা থেকে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি থাকবে।

এর আগে দুপুরে কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। এ সময় সৈকত থেকে  পর্যটকদের উঠে আসার নির্দেশ দেওয়া হয়। এছাড়াও সৈকতের কিটকট চেয়ার, বিচ বাইক, ওয়াটার বাইক সংশ্লিষ্ট সকলকে উঠে আসতে বলা হয়। 

অভিযানকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতানা ঢাকা পোস্টকে বলেন, সরকারের ১৮ দফা সিদ্ধান্ত প্রয়োগ করতে সৈকত থেকে পর্যটকদের উঠিয়ে দেওয়া হচ্ছে। হোটেল-মোটেলেও স্বাস্থ্যবিধির নির্দেশনা না মানা হলে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও গণপরিবহনে স্বাস্থ্যবিধি বাস্তবায়নে অভিযানে নামে জেলা পুলিশ। এ সময় শহরের হলিডে মোড়, সুগন্ধা, লাবণী ও কলাতলী মোড়ে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন পুলিশ সদস্যরা।

মুহিববুল্লাহ মুহিব/আরএআর