পটুয়াখালীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মাদরাসার অধ্যক্ষসহ দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় নতুন করে জেলায় ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (০২ এপ্রিল) রাত ১১টার দিকে পটুয়াখালীর সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম শিপন বিষয়টি নিশ্চিত করেছেন। 

মৃতরা হলেন গলাচিপা উপজেলার কালিকাপুর নুরিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. মোস্তাফিজুর রহমান খান (৫৯) ও কলাপাড়া উপজেলার মাদরাসা রোড এলাকার মো. ইসমাঈল হোসেন (৭৫)। 

সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম শিপন বলেন, শুক্রবার ভোরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাওলানা মো. মোস্তাফিজুর রহমান খানের মৃত্যু হয়। পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে এন্টিজেন টেস্টে গত ২৯ মার্চ করোনা পজিটিভ শনাক্ত হয়ে ওইদিনই শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। বাদ জুমা নিজ বাড়ি ধরানদিতে জানাজা শেষে তাকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে। 

অপরদিকে বৃহস্পতিবার (০১ এপ্রিল) দিবাগত রাত ১২টার দিকে কলাপাড়া উপজেলার মাদরাসা রোড এলাকার মো. ইসমাঈল হোসেন মারা যান। গত ২৯ মার্চ তার করোনা শনাক্ত হয়। এরপর থেকে তিনি হোম আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার নিজ বাড়িতে জানাজা শেষে তাকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয়েছে।

সিভিল সার্জন জানান, পটুয়াখালীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ৪৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে জেলায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলার ৯ জন ও কলাপাড়া উপজেলার একজন রয়েছেন। জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট এক হাজার ৮১৯  জন। এদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৭১০ জন। করোনার শুরু থেকে এ পর্যন্ত ১৫ হাজার ৮৫০ জনের নমুনা পরীক্ষা হয়েছে বলেও তিনি জানান। 

মহিব্বুল্লাহ্ চৌধুরী/আরএআর