লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় গোপন বৈঠকের সময় জামায়াতের আমির ও হেফাজতসহ ৯ জনকে আটক করেছে থানা পুলিশ। মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম মুন্সির বাজার এলাকার একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ওসি আরজু মো. সাজ্জাদ হোসেন।

আটককৃতরা হলেন উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে তুষভান্ডার ইউনিয়ন জামায়াতের আমির মোজাম্মেল হক (৫৩), একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে শাহীন মিয়া (৩৫), মৃত উসমান আলীর ছেলে আবু বক্কর (৭০), মৃত নজমুদ্দিনের ছেলে নজরুল ইসলাম (৫৭), মৃত ফয়জার উদ্দিনের ছেলে ফুয়াদ হোসেন (৪০), মৃত নজরুল হকের ছেলে সাবু মিয়া (৫০), বৈরাতি গ্রামের ফজলে রহমানের ছেলে শহিদুল ইসলাম (৪০), একই গ্রামের ইমান আলীর ছেলে ফরিদুল ইসলাম (৩০) ও জামির বাড়ি গ্রামের বেলাল মোস্তফার ছেলে আবু সাঈদ (২৬)।

পুলিশ জানায়, উপজেলার কাশিরাম মুন্সির বাজার এলাকার আবু বক্কর নামের এক জামায়াতকর্মীর বাড়িতে গোপন বৈঠক করছিলেন জামায়াতের বেশ কিছু নেতাকর্মী। এমন গোপন খবরে থানা পুলিশ মঙ্গলবার রাতে ওই বাড়িতে অভিযান চালায়।

পরে পুলিশের উপস্থিতি বুঝতে পেরে সবাই পালিয়ে গেলেও তুষভান্ডার ইউনিয়ন জামায়াতের আমির মোজাম্মেল হকসহ ৯ জনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে কিছু জিহাদি বই, লিফলেট ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করে পুলিশ।

কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন ঢাকা পোস্টকে বলেন, এ ঘটনায় আটক ব্যক্তিদের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে। তাদের সবাইকে জেলহাজতে পাঠানো হবে।

নিয়াজ আহমেদ সিপন/এনএ