বগুড়ার ধুনট উপজেলার সরকারি নইম উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও ধুনট ফুটবল একাডেমির মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। 

খেলা শুরুর আগে দর্শক ও ভক্তদের উদ্দেশ্যে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, আমার টিমের বা আপনার টিমের সবাই ঘাম ফেলবে। এই ঘামের দাম দিতে হবে। টাকাপয়সা দিতে হবে। একমাত্র আমার ঘামের কোনো টাকাপয়সা নেব না। তবে আমি ঘামের দাম নেব ঠিকই। টাকায় না, আমাকে ভালোবাসা দিলেই হবে।

তিনি আরও বলেন, আমি অনেক ভালো টিমই নিয়ে এসেছি। আমি আপনাদের উপজেলাকে হারানোর জন্য আসিনি। আমি এসেছি আপনাদের সঙ্গে নিয়ে যারা বাংলাদেশের ফুটবলকে নষ্ট করছে তাদের হারানোর জন্য।

আয়োজক সূত্র জানায়, সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায় বিভিন্ন এলাকায় গিয়ে ব্যারিস্টার সুমন তার দল নিয়ে ফুটবল খেলছেন। সেখান থেকে ধুনট উপজেলায় ফুটবল ম্যাচে তাকে আমন্ত্রণ জানানোর ইচ্ছা জাগে ধুনট ফুটবল একাডেমির। পরবর্তীতে প্রায় আট মাস আগে তার সঙ্গে যোগাযোগ করা হয়। এই উদ্যোগে ধুনটের বাসিন্দা ও সুপ্রিম কোর্টের অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা সহযোগিতা করেন। 

ধুনট ফুটবল একাডেমির পরিচালক ও সাবেক খেলোয়াড় আলী আজগর মান্নান বলেন, আমাদের উপজেলার নবীন ফুটবলারদের উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধির জন্য দীর্ঘদিন ধরে এই পরিকল্পনা করছিলাম। অবশেষে উদ্যোগটি সুন্দরভাবে সম্পন্ন হয়েছে।

সাবেক এই ফুটবলার আরও বলেন, আমাদের এখানে খেলার মাঠের সংকট। পাইলট স্কুলের মাঠটিতে দুই দিন করে হাট বসে। এতে খেলার অবস্থা থাকে না। আমাদের ছেলেরা অনেক ভালো খেলে। কিন্তু তাদের মাঠ নেই। একটি মাঠ পেলে অনেক দক্ষ ফুটবলার তৈরি করা যাবে।

প্রীতি ফুটবল ম্যাচ উপলক্ষ্যে মাঠে প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয় জনপ্রতি ৫০ টাকা। মাঠের ভেতরে আসন ভেদে ১০০ থেকে ২০০ টাকা করে নেওয়া হয়। এছাড়া হাজারো দর্শক দাঁড়িয়ে ও বিভিন্ন উঁচু ভবনের ছাদে উঠে খেলা উপভোগ করেন।

ফুটবল খেলার উদ্বোধন করেন ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নুরুন্নবী তারিক। ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও ধুনট ফুটবল একাডেমির প্রীতি ফুটবল ম্যাচটি গোলশূন্য ড্র হয়। খেলা পরিচালনা করেন শহিদুল শাহিন। তাকে সহযোগিতা করেন মজনু মিয়া ও মোস্তফা। ব্যারিস্টার সুমন তার দলের নেতৃত্ব দেন। আর ধুনট ফুটবল একাডেমির নেতৃত্ব দেন পৌর কাউন্সিলর আলী আজগর মান্নান। 

এমজেইউ