নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এ বছর ৪০ জন শিক্ষার্থী দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছেন। নতুন শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষায় অতীতের সব রেকর্ড ভেঙে ৪০ জন ভর্তির সুযোগ পাওয়ায় সৈয়দপুর বিজ্ঞান কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দ বিরাজ করছে।

রাজধানী ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে সুযোগ পাওয়া আরিফ হোসেন জানান, আমার ও পরিবারের সকলের স্বপ্ন আমি ডাক্তার হবো। আজ সেই স্বপ্ন বাস্তব রূপ নিতে চলছে। পড়াশোনা শেষ করে আমি একজন মানবিক চিকিৎসক হতে চাই।

লতিফুর রহমান এ বছর ভর্তির সুযোগ পেয়েছেন রংপুর মেডিকেল কলেজে। তিনি জানান, আমাদের কলেজের শিক্ষকদের সঠিক দিকনির্দেশনা ও পাঠদান কার্যক্রম আমাদের জন্য আশির্বাদ সরূপ।আমাদের কলেজের এ সাফল্যে প্রতিটি ধাপে শিক্ষকদের কঠোর শ্রম রয়েছে।

শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে সুযোগ পাওয়া সোহানী তানজিলা বলেন, আমার ছোটবেলার স্বপ্ন পূরণ হয়েছে। আমি চিকিৎসক হতে চেয়েছিলাম। কলেজের সকল শিক্ষক সার্বিকভাবে আমাদের সবসময় সহযোগিতা করেছে। আমি স্যারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক ঢাকা পোস্টকে জানান, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে আমাদের কলেজ থেকে ৪০ জন এমবিবিএস কোর্সে ভর্তির সুযোগ পেয়েছে যা অতীতের সকল রেকর্ড ভেঙেছে। শুধুমাত্র মেডিকেলে নয়, আমাদের অনেক শিক্ষার্থী ইঞ্জিনিয়ারিং ও বিভিন্ন ইউনিভার্সিটিতে সুযোগ পাবে আমার বিশ্বাস।

তিনি জানান, এবার এইচএসসি পরীক্ষায় সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের ২০৮ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই জিপিএ-৫ পেয়ে অটোপাস করেন। তাদের সবাই এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

প্রসঙ্গত, গত বছর সৈয়দপুর কারিগরি মহাবিদ্যালয়কে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ নামকরণ করা হয়।

মাহমুদ আল হাসান রাফিন/এমএএস