ছিনতাইকারীর হামলায় আহতের ১৬ দিন পর রাজশাহী কলেজের শিক্ষার্থী নিশাদ আকরামের (২৪) মুত্যু হয়েছে। সোমবার (৩ অক্টোবর) ভোরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

নিশাদ আকরাম নওগাঁর নিয়ামতপুর উপজেলার আড্ডা গ্রামের বাসিন্দা। তিনি রাজশাহী কলেজের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। 

এর আগে গত ১৭ সেপ্টেম্বর ভোরে ছিনতাইকারীর হামলায় আহতের ঘটনার নগরের বোয়ালিয়া থানায় নিহতের চাচাতো ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসাদুজ্জামান বাদী হয়ে মামলা করেন। এ মামলায় মো. সেলিম (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ। 

জানা গেছে, ঘটনার দিন নিশাদ ও তার এক বান্ধবী তাদের এক অসুস্থ বান্ধবীকে হাসপাতালে রেখে রিকশায় করে ফিরছিলেন। তারা নগরের রাজারহাতা এলাকায় আসলে রাজশাহী বহুমুখী বালিকা উচ্চবিদ্যালয় সড়কের দিক থেকে হেঁটে কয়েকজন লোক আসছিলেন। তারা রিকশার খুব কাছাকাছি ছিলেন। এ সময় তাদের একজন নিশাদকে ধাক্কা দেন। এতে নিশাদ রিকশা থেকে পড়ে যান।

রিকশাচালক এ ঘটনায় ভয় পেয়ে যান। তিনি রিকশা না থামিয়ে আরও দ্রুত চালিয়ে সামনে চলে যান। এ জন্য (নিশাদের বান্ধবী) রিকশা থেকে নামতে পারছিলেন না। অনেকটা দূরে যাওয়ার পর তিনি চিৎকার করলে মসজিদ থেকে নামাজ পড়ে বের হওয়া লোকজন এগিয়ে এসে রিকশাটি থামান। তারপর তিনি নিশাদের কাছে গিয়ে দেখেন অচেতন হয়ে পড়ে আছেন। পরে নিশাদকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

হাসপাতালের ওয়ার্ডে তার শারীরিক অবস্থার উন্নতি না হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজকে তার মৃত্যু হয়। 

বোয়ালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, ছেলেটি মারা গেছেন। এ ঘটনায় মামলা ও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

শাহিনুল আশিক/এএএ