ফাইল ফটো

ইউনিয়ন পরিষদের অস্থায়ী গোডাউন থেকে টিসিবির পণ্য বাইরে বিক্রি করতে যাচ্ছিলেন ডিলার। এসময় স্থানীয়রা বিষয়টি টের পেয়ে টিসিবির পণ্যসহ তাকে হাতে নাতে আটক করে। পরে গণধোলাইয়ের পর ডিলারকে সোপর্দ করা হয় ইউপি চেয়ারম্যানে হাতে। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করলে ইউএনও তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। 

সোমবার (২ অক্টোবর) রাত ১০টার দিকে গোপালগঞ্জের কোটালীপাড়া রামশীল ইউনিয়ন পরিষদের অফিস গোডাউন থেকে এসব পণ্য পাচারকালে ডিলার ও মালামাল আটক করা হয়। এ ঘটনায় উপজেলা কৃষি কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অভিযুক্ত ওই ডিলারের নাম কাজী ইমরান। তিনি দীর্ঘ দিন ধরে উপজেলার রামশীল ইউনিয়নে টিসিবির মাধ্যমে পণ্য বিক্রি করে আসছিলেন। কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদাউস ওয়াহিদ ও রামশীল ইউপি চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস বলেন, সোমবার রাত ১০টার দিকে রামশীল ইউনিয়ন পরিষদের অস্থায়ী গোডাউনে রাখা ১ হাজার ৪৫০ কেজি চাল, ৫৬ লিটার তেল ও ২০ কেজি মসুরির ডাল ডিলার কাজী এমরান তার বাড়িতে নিয়ে যাচ্ছিলেন। এসময় বিষয়টি টের পেয়ে স্থানীয় জনতা তাকে হাতেনাতে ধরে ফেলে।

পরে ডিলারসহ অন্যান্যদেরকে ধরে গণপিটুনি দিয়ে আমার হাতে তুলে দেয়। রাতেই আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাই এবং সকালে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তার কাছে চিঠি দিয়েছি। তাছাড়া বিষয়টি পুলিশকেও জানানো হয়েছে। এসব মালামাল জনগনের মধ্যে বিতরণ না করে বাইরে বেশি দামে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। এ বিষয়ে ওই ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী। 

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদাউস ওয়াহিদ জানান, ইতোমধ্যে উপজেলা কৃষি কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

আশিক জামান/আরকে