মায়ের কোলে কঙ্কাল হয়ে যাওয়া ১৮ বছর বয়সী ইয়াছিন গাজী

সুচিকিৎসার অভাবে দিন দিন শুকিয়ে কঙ্কাল হয়ে যাওয়া ১৮ বছর বয়সী ইয়াছিন গাজী মারা গেছেন। বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা ১১টার দিকে মারা যান তিনি। নিঃস্ব মা-বাবা সন্তানকে হারিয়ে এখন পাগলপ্রায়।

ইয়াছিন গাজী সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের পশ্চিম পাতাখালি গ্রামের আলাউদ্দীন গাজীর ছেলে। জন্মের পর থেকেই অসুস্থ ছিলেন তিনি। মা-বাবা নিজেদের সর্বস্ব দিয়ে চেষ্টা করেছেন ছেলেকে সুস্থ করার। দিন দিন শুকিয়ে কঙ্কালের মতো হয়ে যায় ইয়াছিন। এভাবেই কেটেছে তার জীবনের ১৮টি বছর।

বাবা ইটভাটা শ্রমিক আলাউদ্দীন গাজী বলেন, ছেলেকে সুস্থ করার চেষ্টা অনেক করেছি। দেড় বিঘা জমি ছিল সেটিও বিক্রি করে চিকিৎসার পেছনে খরচ করেছি। যে চিকিৎসকের কাছে গেছি তিনিই বলেছেন, ইয়াছিন সুস্থ হবে না। আমার মনে হয়েছে, টাকা দিতে পারব না ভেবে ডাক্তাররা এমন বলছেন। ছেলেটা সুচিকিৎসার অভাবে আজ মারা গেল।

পদ্মপুকুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের স্থানীয় ইউপি সদস্য আমানউল্লাহ্ জানান, ছেলেটি মারা গেছে। খুব দুঃখজনক ব্যাপার। অভাবের কারণে ঠিকমতো চিকিৎসা করাতে পারেনি ছেলেটির। ইউনিয়ন পরিষদ থেকে ছেলেটিকে একটি প্রতিবন্ধী কার্ড করে দেওয়া হয়েছিল। ভাতার এই সামান্য টাকায় কী চিকিৎসা হয়। এলাকার মানুষ এ ঘটনায় মর্মাহত হয়েছে, দুঃখ প্রকাশ করছে।

আকরামুল ইসলাম/এসপি