আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস

হবিগঞ্জের বাহুবল উপজেলার রশিদপুরে সিলেট গ্যাসফিল্ডের পেট্রল উৎপাদনকারী প্ল্যান্টে আগুন লাগার ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটি ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এবং অপরটি গ্যাসফিল্ড কর্তৃপক্ষের থেকে গঠন করা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক কোবাদ আলী সরকার। তিনি বলেন, বুধবার রাত ১২টার দিকে কনডেনসেট ফ্রাকশনেশন প্লান্টের একটি ড্রেনে হঠাৎ করেই আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আগুন চারদিক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তাদের কর্মীরা এবং হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ-শ্রীমঙ্গল ও মৌলভীবাজারের ৪টি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি। 

ক্ষতির পরিমাণ নির্ধারণ এবং কীভাবে আগুন লেগেছে তা জানার জন্য ফায়ার সার্ভিস ও কোম্পানি কর্তৃপক্ষ দুটি তদন্ত কমিটি গঠন করেছে। তবে কবে নাগাদ রিপোর্ট জমা দিতে হবে সে ব্যাপারে তদন্ত কমিটিকে কিছু বলা হয়নি। 

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম জানান, দুটি তদন্ত কমিটির মধ্যে কাউকেই সময় দেওয়া হয়নি। তদন্ত কমিটির মূল উদ্দেশ্য হচ্ছে কীভাবে আগুন লেগেছে এবং ক্ষয়ক্ষতির পরিমাণ কত হয়েছে সেটা জানানো। 

মোহাম্মদ নুর উদ্দিন/এসপি