সংঘর্ষের ঘটনায় ২০টি বাড়ি ভাঙচুর করা হয়েছে

কুষ্টিয়ার খোকসায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়েছেন। ২০টি বাড়ি ভাঙচুর করা হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যায় ও বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে উপজেলার ওসমানপুর ইউনিয়নের কোমরভোগ গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ২১ জনকে আটক করেছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওসমানপুর ইউনিয়নের কোমরভোগ গ্রামের আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য জাবেদ মেম্বার ও সাবেক ইউপি সদস্য তুহিন গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে বুধবার সন্ধ্যায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে বৃহস্পতিবার সকালে ফের সংঘর্ষে জড়ায় দুই পক্ষ। এতে কমপক্ষে ১৫ জন আহত হন। সংঘর্ষের সময় উভয়পক্ষের ২০টি বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

আহতরা হলেন- তুহিন, শেখ সাইদুল, ইসলাম, শাহজাহান আলী, আমিরুল ইসলাম, রাশিদুলসহ দুই পক্ষের অন্তত ১৫। আহতদের মধ্যে শাহজাহানের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খোকসা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার ঢাকা পোস্টকে বলেন, এ ঘটনায় পুলিশ ২১ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

রাজু আহমেদ/আরএআর