রংপুরে ভারতীয় ভিসা প্রসেসিং সেন্টারে জাল কাগজপত্র দিয়ে ভিসা নেওয়ার চেষ্টার অপরাধে দু'জনকে আটক করা হয়েছে। সোমবার (১৬ অক্টোবর) দুপুরে নগরীর মাহিগঞ্জ এলাকা থেকে তাদের আটক করে পুলিশ। 

আটকরা হলেন- মাহিগঞ্জের মাইশা ট্যুর অ্যান্ড ট্রাভেলসের মালিক মুকুল মিয়া ও এসআর ভিসা প্রসেসিং সেন্টারের রাকিব। তারা ভারতীয় ভিসা প্রসেসিং সেন্টারে জাল কাগজপত্র দিয়ে ভিসা নেওয়ার চেষ্টা করছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে গ্রেপ্তার বাংলাদেশি চিকিৎসকের প্রেসক্রিপশন, ভুয়া ডায়াগনস্টিক সেন্টারের রিপোর্ট, ভারতীয় চিকিৎসকের সাক্ষাতের কাগজ, বিমানের জাল টিকিট দিয়ে প্রতারণা করে আসছিল। এই চক্র দূর-দুরান্তর থেকে আসা লোকজনকে ভুয়া কাগজপত্র দিয়ে ভিসার জন্য আবেদন জমা করতো। এ ধরনের বেশ কয়েকটি অভিযোগ পড়ে মাহিগঞ্জ থানায়।

আটকের বিষয়ে সত্যতা নিশ্চিত করে রংপুর মেট্রোপলিটন পুলিশের মাহিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আমরা দুই ব্যক্তিকে জাল কাগজপত্রসহ গ্রেপ্তার করেছি। প্রতারিত আবু তালেব বাদী হয়ে মামলা করেছে। আইনি প্রক্রিয়া শেষে আদালতে সোপর্দ করা হবে।

ফরহাদুজ্জামান ফারুক/এমএএস