নরসিংদী শিবপুর থেকে তিনজন পোশাকধারী ভুয়া পুলিশকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। এ সময় তাদের আটক করতে দেখে তাদের সঙ্গে থাকা আরও দুইজন পালিয়ে যায়। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা শাখার (ডিবি) অফিসার ইনচার্জ খোকন চন্দ্র সরকার। 

রোববার (২২ অক্টোবর) বিকেলে উপজেলা পৌর কলেজ গেট এলাকা থেকে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারাকৃতরা হলেন, শিবপুর উপজেলার বাঘাব গ্রামের রমিজ উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম (২৫), নগর গ্রামের আব্বাস আলীর ছেলে দুলাল মিয়া (৩৫) ও কামরাব গ্রামের মোসলেহ  উদ্দিনের ছেলে স্বাধীন (৩০)।

নরসিংদী ডিবির উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি পুলিশ ছদ্মবেশে কয়েকজন চাঁদাবাজির উদ্দেশ্যে একত্রিত হয়েছে। পরে জেলা পুলিশ সুপারের নির্দেশে, ডিবির ওসির নেতৃত্বে শিবপুর কলেজগেটে দেলোয়ার মুদির দোকানের সামনে পাকা রাস্তায় একটি প্রাইভেটকার থেকে পুলিশের ইউনিফর্ম পড়া তিনজনকে গ্রেপ্তার করা হয়। এ সময় টের পেয়ে পালিয়ে যায় তাদের অন্য দুই সহযোগী। তাদের কাছ থেকে একটি পুলিশের প্রাইভেটকার, হ্যান্ডকাফ, ভুয়া পুলিশ আইডি কার্ড, পুলিশ মনোগ্রাম যুক্ত কাধ ব্যাগসহ অন্যান্য আরও পুলিশি সরঞ্জাম উদ্ধার করা হয়।

জেলা ডিবি পুলিশের ওসি খোকন চন্দ্র সরকার বলেন, এই তিনজন পূর্ব থেকেই বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। চাঁদাবাজির উদ্দেশ্যে তারা একত্রিত হয়েছিল। তাদের বিরুদ্ধে শিবপুর মডেল থানায় মামলা রুজু করা হয়েছে। আশা করছি তাদের জিজ্ঞাসাবাদে আরও অনেক তথ্য বেরিয়ে আসবে। 

তন্ময় সাহা/আরকে