বিএনপি অপরাজনীতি করছে আখ্যা দিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, বিএনপি রাজনীতি নয়, অপরাজনীতি করে। তারা জনগণের জীবন নিয়ে খেলায় মেতেছে। এক বিধ্বংসী খেলায় তারা মেতেছে। তাদের বিরুদ্ধে প্রত্যেককে সচেতন হতে হবে। আগামীকাল (শনিবার) বঙ্গবন্ধু টানেল উদ্বোধন হবে। এটা দেশের জন্য গর্বের দিন। সেই গর্বের দিনে তারা আবার ঢাকায় মহাসমাবেশ ডেকেছে। তাদের কর্মীদেরকে বলেছে বাসা থেকে বিদায় নিয়ে আসতে। তার মানে কি? তার মানে তারা সহিংসতার পরিকল্পনা করছে। কিন্তু দেশের মানুষ সহিংসতাকে মেনে নেবে না।

শুক্রবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় লক্ষ্মীপুরের রায়পুর মার্চেন্ট একাডেমি মাঠে আয়োজিত আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রায়পুর উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের ব্যানারে এ আয়োজন করা হয়। এর আগে বিকেলে রায়পুর সরকারি কলেজের ৬ তলা বিশিষ্ট নতুন ভবন ও আলিয়া মাদরাসার নতুন ভবন উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী হিসেবে এক বিন্দু বেশি সুবিধাও শেখ হাসিনা চাননি। এর নামই বঙ্গবন্ধুকন্যা, এর নামই শেখের বেটি। পিতা যা করে দিয়ে গেছেন, সেই ভিতের ওপরই আজ তিনি দেশকে এগিয়ে নিচ্ছেন। আজকে তিনি একজন বিশ্বমানের রাষ্ট্রনায়ক। তিনিই একমাত্র সাহস করে বিশ্বসভায় দাঁড়িয়ে বলতে পারেন, ফিলিস্তিনের জনগণের ওপর যে অত্যাচার-হত্যাকাণ্ড চলছে তা গণহত্যা এবং অবিলম্বে তা বন্ধ করতে হবে। আর যারা ইসলামের কথা বলে নিজেদেরকে পরিচয় দেয়, যারা ইসলামের নামে আমাদের ওপর নির্যাতন চালিয়েছে, ১৯৭১ সালে আমাদের নারীদের ধর্ষণ করেছিল, হত্যা করেছিল তারা তো ফিলিস্তিনের জন্য একটা কথাও বলছে না। কারণটা কি? কোন দেশকে, কোন বিদেশি বাবাকে খুশী করবার জন্য তাদের এই নীরবতা? তাদের চরিত্র প্রতিদিন-প্রতিমুহূর্তে উন্মোচিত হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২১ বার হত্যার চেষ্টা করা হয়েছিল উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। গত ৪২ বছরের শেখ হাসিনাকে অন্তত ২১ বার হত্যার চেষ্টা করেছে বিএনপি। কিন্তু খালেদা জিয়াকে কি একবারও হত্যার চেষ্টা করা হয়েছে? না। কারণ আমরা হত্যায় বিশ্বাস করি না। আমরা রাজনীতি করি। ওরা (বিএনপি) অপরাজনীতি করে। আমরা মানবতার পক্ষে। ওরা দানবতার পক্ষে। এ মানবিকতা আর দানবিকতার সংঘাত চিরদিনের।

সংলাপে বসতে বলা ব্যক্তিদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী বলেন, যারা আজ সংলাপের কথা বলছেন, যারা বলেন তাদের (বিএনপি) সঙ্গে বসেন। আপনি কি আপনার পিতার হত্যাকারীর সঙ্গে সংলাপ করবেন? আপনি কি আপনার পুরো পরিবারের হত্যাকারীর সঙ্গে সংলাপ করবেন? কিন্তু দেশ ও জনগণের স্বার্থে শেখ হাসিনা তাও করেছেন।

রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য নুরউদ্দিন চৌধুরী নয়ন।

রায়পুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান ও রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাটের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, এসেনসিয়াল ড্রাগসের ব্যবস্থাপনা পরিচালক এহসানুল কবির জগলুল ও কেন্দ্রীয় যুবলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক সামছুল ইসলাম পাটওয়ারী।

হাসান মাহমুদ শাকিল/এমজেইউ