রেঞ্জুয়ারা বেগম

ফরিদপুরের নগরকান্দায় বিএনপির এক নেতার বাড়িতে পুলিশ তল্লাশি চালায়। এ সময় ওই বিএনপি নেতা বাড়িতে না থাকায় তার স্ত্রী রেঞ্জুয়ারা বেগম (৪০) আতঙ্কে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে অভিযোগ করেছেন ওই বিএনপি নেতা।

শনিবার (২৮ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের দহিসারা গ্রামে এস এম ইকরাম হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে। মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা জাহিদুল ইসলাম ঘটনাটি নিশ্চিত করে বলেন, হাসপাতালে আনার আগেই রেঞ্জুয়ারা বেগম মারা যান।

মৃত রেঞ্জুয়ারা বেগমের স্বামী এস এম ইকরাম হোসেন ভাঙ্গার কালামৃধা ইউনিয়নের দেওড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি নগরকান্দা উপজেলা বিএনপির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক। স্ত্রী রেঞ্জুয়ারা বেগম স্থানীয় চাঁদহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। রেঞ্জুয়ারা বেগম এক ছেলে ও এক মেয়ের মা।

বিএনপি নেতা এস এম ইকরাম হোসেন ঢাকা পোস্টকে বলেন, শনিবার রাত ১১টার দিকে নগরকান্দা থানা পুলিশের একটি দল আমার বাড়িতে অভিযান চালায়। এ সময় বাড়িতে আমার স্ত্রী রেঞ্জুয়ারা একাই ছিল। পুলিশ ঘরে ঢুুকে আমাকে খুঁজতে সব ঘরের দরজা খুলে তছনছ করে। পুলিশ যখন ঘরে তল্লাশি চালাচ্ছিল তখন আমার স্ত্রী রুমে একটি সোফায় বসা ছিলেন। তছনছের দৃশ্য দেখে আমার স্ত্রী সোফার বসা অবস্থায় অসুস্থ হয়ে পড়ে। রেঞ্জুয়ারার এ অবস্থা দেখে পুলিশ পাশের বাড়ির রবিন ও তার স্ত্রীকে ডেকে বলে এই বাড়িতে এক মহিলা অসুস্থ হয়ে পড়েছে।

এস এম ইকরাম হোসেন আরও বলেন, পরে তার আত্মীয় স্বজন রেঞ্জুয়ারাকে  একটি মাইক্রোবাসে করে পাশের মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

ওই বিএনপি নেতা আরও বলেন, পুলিশ আমার বাড়িতে অভিযানের সময় তল্লাশির পাশাপাশি এমন বাজে বাজে কথা বলেছে যা আমার স্ত্রী সহ্য করতে না পেরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

নগরকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, গত রাতে উপজেলায় বিএনপি নেতাদের বাড়িতে বাড়িতে তল্লাশি চলেছে। তবে পুলিশি তল্লাশির নামে আতঙ্ক সৃষ্টি হতে পারে এ কোনো ঘটনা ঘটেনি। আর ওই নারী আতঙ্কে মারা গেছে বলে আমার কিছু শুনিনি।

জহির হোসেন/আরকে