নওগাঁর ধামইরহাটে মোটরসাইকেলের সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনওর) গাড়ির মুখোমুখি সংঘর্ষে ৩ জন আহত হয়েছেন। শনিবার (১১ নভেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার ধামইরহাট-জয়পুরহাট আঞ্চলিক সড়কের পিরলডাঙ্গা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন- উপজেলার চন্দ্র কোলা গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মোটরসাইকেল চালক গোলজার হোসেন (৩৫), একই গ্রামের নূর মোহাম্মদের ছেলে মাসুদ রানা (৪০) এবং জোতরাম গ্রামের ফজলুর রহমানের ছেলে জহুরুল ইসলাম (৪০)।

ধামইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমা খাতুন বলেন, সকালে স্থানীয় জগদল আদিবাসী স্কুল অ্যান্ড কলেজের পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যাওয়ার জন্য গাড়ি নিয়ে বের হই। পথে পিরলডাঙ্গায় পৌঁছালে দ্রুতগতিতে আসা একটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেলে থাকা তিনজন আরোহী আহত হন। এরপর তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

এ দুর্ঘটনার জন্য দায় কার? এমন প্রশ্নের জবাবে ইউএনও বলেন, আমাদের গাড়িটি স্বাভাবিক গতিতে সড়কের এক পাশ দিয়ে যাচ্ছিল। তবে ওই মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রণহীন গতিতে আসছিলেন। মূলত এ কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। এতে উপজেলা প্রশাসনের গাড়ি সড়কের পাশে পড়ে যাওয়ায় কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। চিকিৎসায় সার্বিক সহায়তা প্রদানের পাশাপাশি আহতদের স্বজনদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ করা হচ্ছে।

ধামইরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকি বলেন, মোটরসাইকেলে তিনজন আরোহী নিয়ে সড়কে উঠা সম্পূর্ণ বেআইনি। এটি নিয়ন্ত্রণে প্রায়ই সড়কে অভিযান চালিয়ে ব্যবস্থা নেওয়া হয়। এঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে মোটরসাইকেল চালকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরমান হোসেন রুমন/এএএ