আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহের চারটি নির্বাচনী আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চান ৪৫ জন। এর মধ্যে ঝিনাইদহ-১ আসনে নৌকার মাঝি হতে চাচ্ছেন আপন ভাই-বোন।

জানা যায়, শৈলকুপা উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ঝিনাইদহ-১ আসন গঠিত। এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন আটজন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ কামরুজ্জামানের মেয়ে পারভীন জামান কল্পনা, ছেলে পারভেজ জামান পান্না, বিশ্বাস বিল্ডার্সের ব্যবস্থাপনা সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম দুলাল বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ার্দ্দার, চিত্রনায়িকা সামসুন্নাহার সিমলা ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান লিপি।

ভাই-বোনের মধ্যে পারভীন জামান কল্পনা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং পারভেজ জামান পান্না বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের প্রেসিডিয়াম সদস্য। তাদের মধ্যে কল্পনা মাঠের রাজনীতিতে বেশ সক্রিয়।

পারভেজ জামান পান্না ঢাকা পোস্টকে জানান, গত রোববার (১৯ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেছেন। পরদিন সোমবার (২০ নভেম্বর) ফরম পূরণ করে জমা দিয়েছেন। তার বোন পারভীন জামান কল্পনার মনোনয়ন ফরম কেনার বিষয়ে তিনি জানতেন না। তিনি পরে শুনেছেন তার বোন প্রথম দিনই মনোনয়ন ফরম কিনেছেন এবং জমা দিয়েছেন।

আব্দুল্লাহ আল মামুন/এমজেইউ