ফাইল ছবি

রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। নতুন করে বিভাগে ১৯৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মৃতদের মধ্যে একজন বগুড়া ও আরেকজন নাটোরের বাসিন্দা। 

মঙ্গলবার (১৩ এপ্রিল) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন। 

স্বাস্থ্য দফতরের হিসেবে, গত ২৪ ঘণ্টায় যে ১৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের ১০৫ জনই রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়াও বগুড়ায় ৪৫ জন, পাবনায় ২২ জন, সিরাজগঞ্জে ৯ জন, নাটোরে সাতজন, নওগাঁয় তিনজন এবং জয়পুরহাটে একজনের করোনা শনাক্ত হয়েছে। এদিন শুধুমাত্র চাঁপাইনবাবগঞ্জে কারও করোনা শনাক্ত হয়নি।

গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭ জন। এদের ২২ জনই বগুড়ার বাসিন্দা। এদিন সুস্থ হয়েছেন ৫১ জন। এদের ২৩ জনই রাজশাহী জেলার বাসিন্দা।

গত ২৪ ঘণ্টায় বিভাগজুড়ে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৩৩ জনকে। একই দিন হোম কোয়ারেন্টাইন থেকে বেরিয়েছেন ৮৪ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে গেছেন দুইজন। একই দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করেছেন চারজন। ৩১ জন আইসোলেশনে চিকিৎসা নিয়ে বের হলেও নতুন করে আইসোলেশনে গেছেন আরও ২৮ জন। 

মানুষের অসচেতনতায় প্রতিদিনই বিভাগজুড়ে করোনা সংক্রমণ বাড়ছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার। সংক্রমণ ঠেকাতে জনসমাগম এড়িয়ে চলার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিয়েছেন তিনি। 

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৮ হাজার ৮৮৩ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৩০৬ জন। করোনায় প্রাণ হারিয়েছেন বিভাগের ৪২৮ জন। এ পর্যন্ত রাজশাহী বিভাগে সর্বোচ্চ ১০ হাজার ৯৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে বগুড়ায়। এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ২৬৯ জন। সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৫৬ জন।

বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৭ হাজার ২৩৯ জনের  করোনা শনাক্ত হয়েছে রাজশাহীতে। রাজশাহী জেলায় সুস্থ হয়েছেন ৬ হাজার ১৬৫ জন। তবে প্রাণ হারিয়েছেন ৬০ জন।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর