মাদারীপুরের কালকিনিতে আওয়ামী লীগের দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় অন্তত ১০ জন আহত হয়েছেন। রোববার (২৬ নভেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে। অপরদিকে, উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এই আসনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তাহমিনা সিদ্দিকীকে সমর্থন দেওয়া হয়। এ নিয়ে রোববার সন্ধ্যায় কালকিনি উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বৈঠক করে করে উপজেলা আওয়ামী লীগ।

বৈঠক শেষে তাহমিনা সিদ্দিকার অনুসারীরা কালকিনি শহরে একটি মিছিল বের করে। মিছিলে তাহমিনা সিদ্দিকার অনুসারী এনায়েত নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সালাম সরদারের ওপর প্রতিপক্ষের লোকজন হামলা করে। পরে তাহমিনার সমর্থকরা পাল্টা ধাওয়া দেয়। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার পর কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে আব্দুস সোবহান গোলাপের কর্মীর লোকমান সরদার বলেন, আজ বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য মাদারীপুর-৩ আসনে আব্দুস সোবহান গোলাপকে মনোনয়ন দেওয়ায় আমরা কালকিনিতে আনন্দ মিছিল করি। সেই মিছিলে বাধা দেয় আওয়ামী লীগের একটি অংশ। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

জানতে চাইলে কালকিনি থানার ওসি নাজমুল হাসান বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা সিদ্দিকা বলেন, আমার সমর্থক সালাম সরদারের ওপর প্রতিপক্ষের লোকজন হামলা করায় উত্তেজনা সৃষ্টি হয়। এ হামলায় আমার পাঁচ-ছয় জন নেতাকর্মী আহত হয়েছে। আমরা আব্দুস সোবহান গোলাপের নেতাকর্মীদের জন্য মিছিল করতে পারছি না।

এ ব্যাপারে জানতে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

রাকিব হাসান/এসএসএইচ