লক্ষ্মীপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে ১৩ বছর বয়সী এক মাদ্রাসাছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করতে নির্দেশনা দিয়েছে পুলিশ। মেয়েকে বাল্যবিবাহ দেবেন না বলে বাবা আলমগীর হোসেন ও মা নাজমা বেগম পুলিশের কাছে মুচলেকা দিয়েছেন। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলা বাঙ্গাখাঁ ইউনিয়নের আমান উল্লাহপুরে এ ঘটনা ঘটে।  

আলমগীর হোসেন সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের আমান উল্লাহপুর গ্রামের সৈয়দ হাফেজ সাহেবের বাড়ির বাসিন্দা। তার মেয়ে স্থানীয় একটি মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী।

থানা পুলিশ জানায়, আলমগীর হোসেনের মেয়ের সঙ্গে সদরের পার্বতীনগর ইউনিয়নের চরমকরধ্বজ গ্রামের তাজুল ইসলামের ছেলে বাহার উদ্দিনের বিয়ের সিদ্ধান্ত হয়। শুক্রবার (৮ ডিসেম্বর) বিয়ের আয়োজনে সকল প্রস্তুতিও নেওয়া হয়েছে। কিন্তু বিয়েতে রাজি নয় মেয়ে। এতে তার এক আত্মীয়ের সহযোগিতায় জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিয়ে বাল্যবিবাহ বন্ধে অনুরোধ জানানো হয়। পরে সদর থানা পুলিশের এসআই আবদুল হান্নান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল গিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। এ সময় মেয়েকে বাল্যবিবাহ দিতে নিষেধ করেন তিনি। বাল্যবিবাহ দিলে বর ও কনে পক্ষের লোকজনকে আইনের আওতায় আনা হবে বলেও নির্দেশনা দেওয়া হয়। পরে মেয়েটির মা ও বাবার কাছ থেকে মেয়েকে বাল্যবিবাহ  দেবেন না বলে মুচলেকা নেওয়া হয়।

লক্ষ্মীপুর সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ৯৯৯ এ কল পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়। মেয়েকে বাল্যবিবাহ  না দিতে অভিভাবকদের বলা হয়েছে। তারা মুচলেকা দিয়েছেন।

হাসান মাহমুদ শাকিল/আরএআর