ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা

যশোরের কেশবপুরে যুবলীগ নেতা ফারুক হোসেনের টংঘর থেকে পাওয়া বোমা বিস্ফোরণে ঘটনাস্থলেই আব্দুর রহমান নামে ৬ বছরের শিশু নিহত হয়েছে। আহত হয়েছেন শিশুটির মা ও বোন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে উপজেলার বাউশলা গ্রামে ঘটনাটি ঘটে। এ ঘটনায় বিদ্যানন্দকাটি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে আটক করা হয়।

জানা যায়, বোমা বিস্ফোরণের আওয়াজে গ্রামবাসী ঘটনাস্থলে এসে আহত অবস্থায় মা ও মেয়েকে প্রথমে কেশবপুর হাসপাতালে আনেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক আহত দুজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

কেশবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, বৃহস্পতিবার বাউশলা গ্রামের মিজানুর রহমানের শিশুপুত্র আব্দুর রহমান (১০) বাড়ির পাশে খেলা করছিল। একপর্যায়ে সে যুবলীগ নেতা ফারুক হোসেনের টংঘরে কুড়িয়ে পাওয়া বোমা নিয়ে খেলা শুরু করে।

তিনি আরও বলেন, কিছুক্ষণ পর বোমাটি বিস্ফোরিত হয়। বোমার স্প্লিন্টারের আঘাতে ঘটনাস্থলেই শিশু আব্দুর রহমান মারা যায়। পাশে থাকা তার মা নিলুফা বেগম (৩০) ও বোন মারুফা (৩) গুরুতর আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় থানা পুলিশ প্রভাবশালী যুবলীগ নেতা ফারুক হোসেনের ঘেরের টংঘর থেকে হেরোইন সেবনের সরঞ্জাম উদ্ধার করে।

জাহিদ হাসান/এমএসআর