দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-১ (সদর-গোয়ালন্দ) আসনে তৃণমূল বিএনপির প্রার্থী প্রকৌশলী ডিএম মজিবুর রহমানের প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় সংসদ সদস্য আওয়ামী লীগের প্রার্থী কাজী কেরামত আলীর বিরুদ্ধে। এ ঘটনায় ডিএম মজিবুর রহমান জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে গোয়ালন্দ মোড়ে প্রকৌশলী মজিবুর রহমানের নির্বাচনী অফিসে এ বিষয়ে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে ডিএম মজিবুর রহমান জানান, আমি ডিএম মজিবুর রহমান রাজবাড়ী-১ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী। গত ১৮ তারিখ আমি প্রতীক পেয়েছি। প্রতীক পাবার পর থেকে আমি নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছি। কিন্তু গত ২২ ডিসেম্বর রাজবাড়ী সদরের বাণিবহ ইউনিয়নের একজন সাধারণ মানুুষ এবং আমার মার্কা সোনালী আশেঁর সমর্থককে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি কাজী কেরামত আলী তার দলের দুইজন লোক পাঠিয়ে আমার সমর্থককে ধরে নিয়ে যায় ভয়ভীতি প্রদর্শন করে এবং আমার সমর্থককে সোনালী আঁশের সমর্থন করতে নিষেধ করে। যা নির্বাচন আচরণ বিধিমালার ১১(ঙ) ধারায় সুস্পষ্ট লংঘন। তাছাড়াও রাজবাড়ী জেলার পাচুরিয়া, দৌলতদিয়া ও উদয়পুরসহ অন্যান্য স্থানে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য কাজী কেরামত আলী এর কর্মীগণ আমার সমর্থক ও কর্মীদের ওপর বিভিন্ন বাধা ও প্রতিবন্ধকতা তৈরি করছে। ফলে আমাদের দলের কর্মী ও সমর্থকেরা ভীতসন্ত্রস্ত ও আতঙ্কিত হয়ে পড়ছে। এই পরিস্থিতি সরকারের অঙ্গীকার সুষ্ঠু অবাদ নির্বাচন হুমকিতে পড়েছে। একই সঙ্গে প্রশ্নবিদ্ধ হয়েছে।

সংবাদ সম্মেলনে তৃণমূল বিএনপির প্রার্থী ডিএম মজিবুর রহমান আরও বলেন, আমি আমার নির্বাচনী পরিবেশ নিয়ে শঙ্কিত। আমি মনে করি আমার জনপ্রিয়তা দেখে বর্তমান সংসদ সদস্য আমার নির্বাচনী পরিবেশকে বাধাগ্রস্ত করছে।

মীর সামসুজ্জামান সৌরভ/এমএএস