পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, নির্বাচনের পর বিদেশি কারা কী করবে, কী দেবে এটা তাদের ব্যাপার। যখন দেবে তখন দেখা যাবে, এটা নিয়ে মাথা ব্যথার কিছু নেই। ভয় পেয়ে হাত-পা গুটিয়ে থেকে লাভ হবে না, এটা মোকাবিলা করার ক্ষমতা আমাদের আছে। তবে সাবধান থাকা ভালো, এটা নিয়ে মাতামাতি করার কিছু নেই।

রোববার (০৭ জানুয়ারি)  সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ডুংরিয়া হাই স্কুল অ্যান্ড কলেজে ভোট দেওয়া শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, বিএনপি হরতালের নামে দেশে অশান্তি সৃষ্টি করেছে, যানবাহন ভাঙচুর করছে; এতে দেশের মানুষের অনেক ক্ষতি হচ্ছে। আন্দোলনের নামে বিএনপি গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করতে চায়। তারা নিজেদের ক্ষতি করে দেশে, হরতাল, অবরোধ করছে। গতকালও আগুন দিয়েছে, মানুষের ক্ষতি করছে, বিএনপির এমন বিতর্কিত কাজের সঙ্গে একমত নই। তারা গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থা নিয়েছে।

পরিকল্পনমন্ত্রী আরো বলেন, বিএনপি পারতো নির্বাচনে অংশ নিয়ে সংসদে এসে নিজেদের ম্যান্ডেট নিয়ে কথা বলতে। বিএনপি নিবন্ধিত দল হিসেবে ভোটে জয় লাভ করে সংসদে কথা বলে দাবি আদায় করতে পারতেন। তা না করে তারা সহিংসতার পথ বেচে নিয়েছেন। যা দেশের একজন নাগরিক হিসেবে কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

জয়ের ব্যাপারে মন্ত্রী বলেন, এটা আমার এলাকা। এই এলাকায় আমি বড় হয়েছি, সুতরাং আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে। সকাল থেকে আমরা বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখেছি, মানুষ উন্নয়নের স্বার্থে ভোট কেন্দ্রে আসছে। পছন্দের প্রার্থীকে ভোট দিচ্ছে। 

সোহানুর রহমান সোহান/এসএম