মোতালেব হোসেন

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় নিখোঁজের তিন মাস ২২ দিন পর এক তরুণীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার ভবানীপুর নামাপাড়া এলাকার বাসিন্দা।

রোববার (১৮ এপ্রিল) বিকেলে উপজেলার রাধাকানাই ইউনিয়নের পলাশতলী গ্রামের একটি সেপটিক ট্যাংক থেকে লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় মোতালেব হোসেন (৩০) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

তিনি পলাশতলী গ্রামের হাফেজ আলীর ছেলে। ফুলবাড়িয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মোতালেবের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল খুন হওয়া ওই তরুণীর। গত ২৫ জানুয়ারি তারা দেখা করার জন্য ময়মনসিংহে যায়। সেখানে একটি হোটেলে খাওয়া শেষে তাদের নিজেদের মধ্যে বিয়ের কথাবার্তা হয়। পরে কৌশলে ওই রাতেই পলাশতলী গ্রামের নির্জন স্থানে নিয়ে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন মোতালেব।

পরে বিয়ের বিষয়ে আবারও কথা বললে তাদের মধ্যে বাগবিতণ্ডার সৃষ্টি হয়। একপর্যায়ে ক্ষুব্ধ হয়ে ওই মেয়েকে গলা টিপে হত্যা করে মোতালেব। হত্যার পর লাশ তার বাড়ি থেকে এক কিলোমিটার দূরে স্থানীয় জয়নাল আবেদীনের পুকুরে পাড়ের সেপটিক ট্যাংকে লুকিয়ে রাখেন তিনি। 

এদিকে তরুণীকে খুঁজে না পাওয়ায় ১ ফেব্রুয়ারি নিহতের ভাই ফুলবাড়িয়া থানায় জিডি করেন জানিয়ে ওসি আজিজুর রহমান বলেন, হত্যার পর কথিত ওই প্রেমিক চতুরতার আশ্রয় নেয়। ভুয়া আইডি কার্ড দিয়ে সিম কেনায় খুনিকে শনাক্ত করা যাচ্ছিল না।

তিনি আরো বলেন, পুলিশকে ভিন্ন ভিন্ন তথ্য দিয়ে কয়েকবার বিভ্রান্ত করেছে। একপর্যায়ে তথ্য-প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেফতার করা হয়েছে। তার স্বীকারোক্তি ও কথামতো রোববার বিকেলে ওই স্থান থেকে অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। ঘাতক মোতালেব ও লাশ বর্তমানে থানাতেই রয়েছে।

উবায়দুল হক/এমএসআর