নারীর হারানো স্বর্ণালঙ্কার-টাকা তার হাতে তুলে দিচ্ছেন পুলিশ সদস্যরা

টাঙ্গাইলের সখীপুরে হারিয়ে যাওয়া স্বর্ণালঙ্কার ও টাকাসহ ব্যাগ গভীর রা‌তে উদ্ধার ক‌রে নারীকে ফিরিয়ে দিয়ে প্রশংসায় ভাস‌ছেন থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল হাকিম। এমন সততার দৃষ্টান্ত স্থাপন করায় জেলা পু‌লিশ সুপার স‌ঞ্জিত কুমার রায় ও তার সহকর্মীরা তাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন।

রোববার (১৮ এ‌প্রিল) বেলা ১১টার‌ দি‌কে সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মাধ্যমে ব্যাগটি নাজমা আক্তার পলির হাতে তুলে দেওয়া হয়। এ সময় ওই নারী হারিয়ে যাওয়া ব্যাগটি ফি‌রে পেয়ে আনন্দে কেঁদে ফেলেন।

সখীপুর থানা সূত্রে জানা যায়, শনিবার (১৭ এ‌প্রিল) গভীর রাতে দায়িত্ব (নাইট ডিউটি) পালনের সময় এএসআই আবদুল হাকিম উপজেলার নলুয়ার দেওদীঘি বাজারে একটি ভ্যানিটি ব্যাগ কুড়িয়ে পান। রাত পৌনে ৩টায় পাওয়া ওই ব্যাগে স্বর্ণালঙ্কার ও বেশ কিছু টাকা ছিল। প‌রে ওই বাজারের নৈশপ্রহরীকে ব্যাগ পাওয়ার কথা জানিয়ে ওই পুলিশ কর্মকর্তা থানায় চ‌লে আ‌সে। প‌রে ব্যাগটি থানার ডিউটি অফিসারের কাছে জমা দেন।

হা‌রি‌য়ে যাওয়া ব্যা‌গের মা‌লিক নাজমা আক্তার পলি বলেন, আ‌মি একজন জাতীয় দ‌লের (অ্যাথ‌লে‌টিকস) খেলোয়াড়। স্বামী নেই। স্বামী তালাক দিয়ে অন্যত্র বিয়ে করেছেন। ওই ব্যাগের স্বর্ণালঙ্কার ছিল আমার শেষ সম্বল। ওই ব্যাগে স্বর্ণালঙ্কার ছাড়াও বেশ কিছু টাকা ছিল। পুলিশ সম্পর্কে ধারণা পাল্টে গেছে। পু‌লিশ যে মান‌বিকতা ও সততা দে‌খি‌য়ে‌ছে তা‌তে আমি চির কৃতজ্ঞ।

সখীপুর থানা পুলিশর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল হাকিম বিদ্যুৎ ব‌লেন, ওই অসহায় নারীকে তার স্বর্ণালঙ্কার ও টাকা ফিরিয়ে দিতে পেরে খুবই ভালো লাগছে। শনিবার রা‌তে নলুয়ার দেওদীঘি বাজারে ওই নারীর ব্যাগ‌টি পাওয়ার পরই সেখানকার নাইটগার্ড‌কে জানাই।

সখীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে সাইদুল হক ভূঁইয়া ঢাকা পোস্ট‌কে বলেন, রোববার সকালে ব্যাগের মালিক ওই নারী সখীপুর থানায় এসে হারিয়ে যাওয়া ব্যাগের বর্ণনা দেন। বর্ণনায় মিলে যাওয়ায় ওই নারীর হাতে ব্যাগটি তুলে দেওয়া হয়। এর আ‌গে শনিবার রাত ৩টার দি‌কে দা‌য়িত্বরত ওই পু‌লিশ কর্মকর্তা ফো‌নে ব্যাগটি কু‌ড়ি‌য়ে পাওয়ার কথা জানায়। ওই নারী একজন তালাকপ্রাপ্ত। তিনি জাতীয় দ‌লের একজন খে‌লোয়াড় ব‌লে জান‌তে পে‌রে‌ছি।

তি‌নি আ‌রও ব‌লেন, তার এই সততার জন্য পু‌লিশ সুপার ম‌হোদয় ও আমরা তাকে অভিনন্দন জানিয়েছি। পরবর্তীতে তাকে পুরস্কৃত করা হবে।

অভিজিৎ ঘোষ/এসপি