বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত ২৭ জন সাংবাদিক। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহের ত্রিশাল থানায় এই ডায়েরি করা হয়। 

নিরাপত্তা চাওয়া সাংবাদিকরা হলেন- ফাহাদ বিন সাইদ (আজকের পত্রিকা), আহসান হাবিব (যায়যায়দিন), সিফাত শাহরিয়ার প্রিয়ান (আরটিভি), জিহাদুজ্জামান জিসান (কালবেলা), নবাব মো. শওকত জাহান কিবরিয়া (আমার সংবাদ), আসলাম বেগ (খবরের কাগজ), আরাফাত রহমান (আজকালের খবর), মোকছেদুল মোমিন (সারাবাংলা), রাশেদুজ্জামান রনিসহ (ভোরের কাগজ) মোট ২৭ জন সাংবাদিক। 

ত্রিশাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, সাংবাদিকদের জিডির কপি পেয়েছি। যেহেতু বিশ্ববিদ্যালয়টি ত্রিশাল থানায় অবস্থিত এ বিষয়ে সার্বিক নিরাপত্তা নিশ্চিতে আমরা ওয়াকিবহাল আছি। দ্রুতই আমরা ব্যবস্থা নেব। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সঙ্গে আমাদের কথা হয়েছে।

প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সাংবাদিকদের নিরাপত্তা দিতে আমরা বদ্ধপরিকর। আমরা প্রক্টরিয়াল বডির পক্ষ থেকে নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছি। একইসঙ্গে নিরাপত্তার দায়িত্বে যারা আছেন তাদের কড়া বার্তা দেওয়া হয়েছে, যদি কোনো ধরনের সহিংসতা বা নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করা হয়, তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং প্রক্টরিয়াল বডি কঠোরভাবে সেটি প্রতিহত করবে।

প্রসঙ্গত, সোমবার (৫ ফেব্রুয়ারি) ছাত্রলীগের দুই গ্রুপের একটি সংঘর্ষ চলাকালে সংবাদ সংগ্রহ করার সময় দুই সাংবাদিকের ওপর সন্ত্রাসী কায়দায় অতর্কিত হামলা চালায় লোভন মুখলেস ও তানভীর তুহিনের নেতৃত্বে একটি গ্রুপ। তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক নেতা আবু নাঈম আব্দুল্লাহর অনুসারী।

উবায়দুল হক/এমএএস