সাথীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ

মাদারীপুরের শিবচরের বাঁশকান্দিতে ঘরের আড়ার সঙ্গে থাকা গৃহবধূ সাথী বেগমের (২৭) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২১ এপ্রিল) বেলা ১১টায় উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর গ্রামে মামুন চৌকিদারের বাড়ি থেকে লাশ উদ্ধার করা হয়।

পরিবারের অভিযোগ, তাকে হত্যা করা হয়েছে। পুলিশ ধারণা করছে, সাথী বেগমকে হত্যা করে আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখা হয়। তবে ঘটনার পর থেকে স্বামী মামুন চৌকিদার পলাতক রয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে যায়, বুধবার ভোরে স্বামী মামুন তার শ্বশুরবাড়িতে ফোন করে খবর দেয় সাথী ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। সংবাদ শুনে ভাই আনোয়ার হোসেন ও পরিবার লোকজন এসে সাথীর লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পায়।

পরে স্থানীয় ও পরিবারের লোকজন খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। স্বামী মামুন পলাতক রয়েছেন। স্বজনদের দাবি, স্বামী মামুন তাকে মেরে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রেখেছেন। সাথী দুই ছেলে ও এক মেয়ের মা। সাথী একই ইউনিয়নের দক্ষিণ বাঁশকান্দি গ্রামের আছু মদ্দিন কবিরাজের মেয়ে।

সাথীর ভাই আনোয়ার হোসেন বলেন, আমার বোনকে প্রায়ই যৌতুকের টাকার জন্য চাপ দিতো। মাঝে মাঝে অনেক মারধর করতো। এই নিয়ে কয়েকবার সালিস বৈঠকও হয়েছে। কয়েকদিন আগে তাকে মারলে আমরা ফরিদপুর মেডিকেল বোনের চিকিৎসা করাই। আজ আমার বোনকে মেরে ঘরে ঝুলিয়ে রাখছে।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) আমির হোসেন সেরনিয়াবাত জানান, ঘটনাস্থল থেকে সাথীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছি। ধারণা করা হচ্ছে, তাকে হত্যা করে আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখা হয়। ময়নাতদন্তের জন্য লাশ মাদারীপুর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।

নাজমুল মোড়ল/এমএসআর