রফিকুল ইসলাম মাদানী

রাষ্ট্রবিরোধী উসকানিমূলক বক্তব্য দেওয়ায় শিশু বক্তা হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীকে আরও একটি মামলায় দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২১ এপ্রিল) ভার্চুয়াল শুনানির মাধ্যমে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট আদালতের বিচারক শেখ নাজমুন্নাহার ওই আদেশ দেন।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) শুভাশিষ ধর জানান, এর আগে ১৮ এপ্রিল পুলিশ আদালতে রফিকুল ইসলামের সাত দিনের রিমান্ড আবেদন করলে বুধবার শুনানির দিন ধার্য করেন। বুধবার আদালতের বিচারক শেখ নাজমুন্নাহার তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাসন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, রফিকুল ইসলামের বিরুদ্ধে স্থানীয় টেকনগরপাড়া এলাকার বাসিন্দা যুবলীগকর্মী মোস্তাফিজুর রহমান বাসন থানায় ১১ এপ্রিল ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এ মামলায় রিমান্ড আবেদন করলে বুধবার আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।
 
জানা যায়, রফিকুল ইসলামের গ্রামের বাড়ি নেত্রকোনায়, থাকেন গাজীপুরে। তিনি নেত্রকোনার পশ্চিম বিলাশপুর সাওতুল হেরা মাদরাসার পরিচালক। রফিকুল ইসলামের বয়স ২৬ বছর। নিজের নামের সঙ্গে ‘শিশু বক্তা’ শব্দটি ব্যবহারে আপত্তি জানান তিনি নিজেই। বিভিন্ন সময়ে ওয়াজে তার নামের সঙ্গে ‘শিশু বক্তা‘ ব্যবহার না করারও অনুরোধ জানান তিনি।

রফিকুল ইসলাম বলেন, ১৯৯৫ সালের শেষের দিকে আমার জন্ম। এখনও আমাকে শিশু বক্তা বানিয়ে রাখবেন কেন? আমি ছয় বছর বয়স পর্যন্ত বাড়িতে পড়াশোনা করেছি। তারপর ক্লাস সিক্স পর্যন্ত স্কুলে পড়েছি।

রফিকুল ইসলাম বলেন আরও বলেন, এরপর মাদরাসায় ভর্তি হই। নূরানিতে পড়েছি এক বছর। আল্লাহর রহমতে দুই বছরে হেফজ শেষ করেছি। এখানে তিন বছর, আগের ১২ বছর মোট হলো ১৫ বছর। এরপর আট বছর কিতাবখানায় পড়েছি।

শিহাব খান/এমএসআর