গ্রেফতার ইমরান

ফেনীতে পুলিশকে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় মো. এমরানুল হক ইমরান (২৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বুধবার (২১ এপ্রিল) রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া ইমরান ফেনী শহরতলীর দক্ষিণ চাড়িপুর কমার্স কলেজ রোডের ভূঁঞা বাড়ির মো. আবদুল করিমের ছেলে। 

ফেনী জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এন এম নুরুজ্জামান জানান, ডিবির এসআই আলমগীর হোসেনের নেতৃত্বে একটি দল বুধবার রাত ১১টার দিকে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে। তার নামে ডিজিটাল নিরপত্তা আইনে মামলা করেছে ফেনী মডেল থানা পুলিশ।

ডিবি সূত্রে জানা যায়, আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে ইমরান তার ফেসবুক আইডিতে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে বিভিন্ন সময় কুরুচিপূর্ণ ও উসকানিমূলক পোস্ট দিয়ে আসছেন। যা জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। এছাড়াও তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত করেও ফেসবুকে পোস্ট করছেন। বুধবার রাতে তাকে নিজ বাড়ি থেকে জেলা ডিবি পুলিশ গ্রেফতার করে। এ সময় তার কাছে থেকে একটি মোবাইল জব্দ করা হয়। 

ইমরানের ফেসবুক ঘেঁটে দেখা যায়, বিভিন্ন সময় ইমরান পুলিশকে কটাক্ষ করে ফেসবুকে পোস্ট দিয়েছেন। বুধবার বেলা ১১টার দিকে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। যেখানে পুলিশকে কটাক্ষ করা হয়। স্ট্যাটাসে তিনি লেখেন- ‘ওহে লীগ ও পুলিশ, তোমরা দেখ তোমাদের জুলুমের কারণে মানুষ কীভাবে বদদোয়া করছে। মালিকের পাকড়াও খুব ভয়ঙ্কর। সময় থাকতে বেরিয়ে এসো।’

হোসাইন আরমান/আরএআর/জেএস