মো. ওয়াহিদুজ্জামান

ফরিদপুরের সালথায় গত ৫ এপ্রিল রাতে সহিংসতার ঘটনায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামানের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ১০ দিনের রিমান্ড চেয়ে বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে তাকে ফরিদপুর বিশেষ আদালতে হাজির করে পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক মো. ফারুক হোসাইন পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে সালথার নজিরবিহীন সহিংসতার ঘটনায় জড়িত সন্দেহে গত সোমবার (১৯ এপ্রিল) রাতে ডিবি পুলিশের একটি দল ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকা থেকে ওয়াহিদুজ্জামানকে গ্রেফতার করে। তিনি উপজেলার ভাওয়াল ইউনিয়নের ইউসুফদিয়া গ্রামের মৃত আব্দুল হাই মোল্লার ছেলে।

ওয়াহিদুজ্জামনের রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) সুমিনুর রহমান জানান, সালথায় সরকারি অফিসে তাণ্ডবের ঘটনায় গ্রেফতার হওয়া সাত আসামির আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে ওয়াহিদুজ্জামানের নাম উঠে আসায় তাকে গ্রেফতার করা হয়। পরে ওয়াহিদুজ্জামানের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হলে আদালত তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

ওয়াহিদুজ্জামান ২০১৪ সালে বিএনপির সমর্থন নিয়ে সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৫ সালের ১৯ আগস্ট তিনি ফরিদপুর-২ (নগরকান্দা, সালথা) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর হাতে ফুল দিয়ে আওয়ামী লীগে যোগ দেন। 

প্রসঙ্গত, গুজব ছড়িয়ে গত ৫ এপ্রিল রাতে সালথা উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি অফিসে তাণ্ডব চালায় কয়েক হাজার উত্তেজিত জনতা। এ সময় দুটি সরকারি গাড়িসহ কয়েকটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় তারা। এতে প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

আরএআর