পানির অতিরিক্ত চাপে হাউসের দেয়াল ধসে পড়ে

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় একটি বাড়িতে ব্যবহৃত পানির হাউস ধসে শ্বশুর ও পুত্রবধূ মারা গেছেন। শুক্রবার (২৩ এপ্রিল) দুপুরে উপজেলার চণ্ডিপাশা ইউনিয়নের মধ্যবাঁশহাটি গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় রাব্বী (১২) ও রোহান (৮) নামে দুই শিশু আহত হয়েছে। নিহতরা হলেন আব্দুর রহমান (৭০) ও তার পুত্রবধূ সাওদা আক্তার (২২)।

তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। নান্দাইল মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান আকন্দ এ তথ্য নিশ্চিত করেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, এক সপ্তাহ আগে বাড়ির উঠানের পাশে মাটি ভরাট করে ইট-সিমেন্ট দিয়ে পানির হাউস তৈরি করেছিলেন আব্দুর রহমান। আরসিসি পিলার না দিয়ে ঢালাই শুকানোর আগেই হাউসটি ব্যবহার শুরু করেন তারা। শুক্রবার দুপুরে পানির অতিরিক্ত চাপে হাউসের দেয়াল চারদিকে ছিটকে পড়ে।

তিনি আরও জানান, এতে সাওদা আক্তার ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া আহন হন আব্দুর রহমান, শিশু রাব্বী ও রোহান। তাদের নান্দাইল উপজেলা হাসপাতালে নেওয়ার পথে আব্দুর রহমান মারা যান। শিশুদের মমেক হাসপাতালে ভর্তি করা হয়।

নান্দাইল মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান আকন্দ বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উবায়দুল হক/এমএসআর