ময়মনসিংহ মহানগর যুবলীগের আহ্বায়ক মো. শাহীনুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর অপপ্রচার করায় সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়েছে। যুবলীগ নেতা শাহীনুর বাদি হয়ে আদালতে মামলা করলে বিচারক মোহা. বজলুর রহমান আসামিদের বিরুদ্ধে বুধবার (২০ মার্চ) সমন জারির আদেশ দেন।    

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রায় ৬ বছর পূর্বে একজন পুলিশ কর্মকর্তার সঙ্গে মোবাইল ফোনে শাহীনুর রহমানের কথোপকথন হয়। যা পরবর্তীতে প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তারা এবং দলের শীর্ষ নেতৃবৃন্দ ঘটনার বিস্তারিত জেনে মিটমাট হয়। কিন্তু সম্প্রতি ওই মীমাংসিত বিষয়টিকে ইস্যু করে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টির জন্য উদ্দেশ্যমূলক ভাবে ওই কথোপকথনটি কাটছাঁট করে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার করা হচ্ছে।

ময়মনসিংহ সাইবার ট্রাইব্যুনাল আদালতের বেঞ্চ সহকারী মো. আব্দুল মালেক জানান, ১৯ মার্চ মহানগর যুবলীগের আহ্বায়ক মো. শাহীনুর রহমান বাদি হয়ে সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ৪টি ধারায় এই মামলাটি দায়ের করলে বুধবার সমন জারির আদেশ দেওয়া হয়।  

এই মামলায় তিনজনকে আসামি করা হয়েছে। তারা হলেন- নগরীর ২৭ নং ওয়ার্ডের আকুয়া মড়লপাড়া এলাকার বাসিন্দা মো. আজাহারুল ইসলাম স্বপন (৪৫), আনোয়ার হোসেন আনু (৪৬) এবং আনিছুর রহমান আনিছ (২৮)।

মামলার বাদি শাহীনুর রহমান বলেন, একটি মহলের ইন্ধনে অভিযুক্তরা পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে। ঘটনাটি বিব্রতকর, আমি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

উবায়দুল হক/এএএ