লক্ষ্মীপুরে মেঘনা নদী ভাঙনকবলিত ও প্রতিবন্ধী এক হাজার অসহায় মানুষের মাঝে সাত দিনের খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (২৬ এপ্রিল) দিনব্যাপী গ্রিন লক্ষ্মীপুর নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শহরের চকবাজার, সদরের ভবানীগঞ্জ ও কমলনগর উপজেলার বিভিন্ন এলাকায় এসব বিতরণ করা হয়।

আয়োজকরা জানান, রমজান ও করোনাকালীন অসহায় মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী সংগঠন গ্রিন লক্ষ্মীপুর মানবিক উদ্যোগ নিয়েছে। এর মধ্যে নদীভাঙনকবলিত, বিভিন্ন এলাকার প্রতিবন্ধী ও ভিক্ষুকসহ অসহায়দের জন্য এক সপ্তাহের খাদ্যসামগ্রীর ব্যবস্থা করা হয়।

সোমবার (২৬ এপ্রিল) সকাল থেকে মেঘনায় সর্বস্ব হারিয়ে ভবানীগঞ্জ এলাকার রামগতি-লক্ষ্মীপুর সড়কের পাশে বসবাসকারী, সমাজসেবার তালিকাভুক্ত প্রতিবন্ধী, চকবাজারে উপস্থিত ভিক্ষুক ও কমলনগরের নদীভাঙনকবলিতদের মাঝে খাদ্যসামগ্রীগুলো বিতরণ করা হয়েছে। প্রত্যেককে এক সপ্তাহের খাবারের উপযোগী চাল, ডাল, পেঁয়াজ, রসুন, আলু, চিনি, খেজুর, মুড়ি, শরবত ও ছোলা দেওয়া হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন গ্রিন লক্ষ্মীপুরের সভাপতি আবদুর রহমান বিপ্লব বলেন, করোনায় লকডাউনে নদীভাঙনে সর্বহারা মানুষগুলো আরও অসহায় হয়ে পড়েছে। এ ছাড়া প্রতিবন্ধী মানুষগুলোর পাশে দাঁড়ানো আমাদের সবার কর্তব্য। অসহায় মানুষগুলোকে খুঁজে তাদের জন্য এক সপ্তাহের খাবারের ব্যবস্থা করা হয়েছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন সদরের ভবানীগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইফুল হাসান রনি, আওয়ামী লীগ নেতা বেল্লাল হোসেন ক্বারী, স্বেচ্ছাসেবী সংগঠন গ্রিন লক্ষ্মীপুরের উপদেষ্টা বেলাল হোসেন, সভাপতি আব্দুর রহমান বিপ্লব, সাধারণ সম্পাদক আরিফ হোসেন ও সাংগঠনিক সম্পাদক ইকরাম হোসেন প্রমুখ।

হাসান মাহমুদ শাকিল/এনএ