বান্দরবানের থানচি উপজেলায় সরকারি কাজে নিয়োজিত একটি ট্রাকের পেছনে কয়েক রাউন্ড গুলি ছুড়েছে পাহাড়ি সন্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। বুধবার (২৪ এপ্রিল) বিকেল ৩টার দিকে থানচি-বঙ্কুপাড়া সড়কের ৮ কিলো এলাকায় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। 

ট্রাকচালক আবু বক্কর (৫০) বলেন, সীমান্ত সড়কের ১৭ ইসিবির মালামাল বহনকারী ট্রাকটি যাওয়ার পথে  থানচি সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বোডিংপাড়া থেকে কেএনএফের অস্ত্রধারীরা আসছিল। তারা ট্রাক লক্ষ্য করে গুলি চালায়। আমিসহ মোট চারজন ট্রাকে ছিলাম। পরে গাড়িতে গুলির বিভিন্ন চিহ্ন দেখা যায়। 

এ বিষয়ে থানচি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, ৮ কিলো নামক এলাকায় সীমান্ত সড়কের কাজে নিয়োজিত ট্রাকে সন্ত্রাসীরা গুলি করেছে বলে শুনেছি। ট্রাকচালকের সঙ্গে কথা হয়েছে। তাকে থানায় আসতে বলেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় কয়েকজন বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, বর্তমানে রুমা উপজেলায় যৌথ বাহিনী কর্তৃক অভিযান চলছে। থানচি উপজেলায় কোনো অভিযান পরিচালনা না করায় এখানে কেএনএফের উপদ্রব বেড়ে গেছে।

শহিদুল ইসলাম/আরএআর