বেসরকারি থেকে সরকারি হওয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের টাইমস্কেলের সুবিধা ফেরত দেয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের জারি করা পত্র প্রত্যাহার ও সমাধানের দাবি জানিয়েছেন শিক্ষকরা। জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট কুড়িগ্রাম জেলা কমিটি মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক মানববন্ধন থেকে এ দাবি জানান। গত ১২ আগস্ট ওই পত্র জারি করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন প্রাথমিক শিক্ষক মহাজোট কুড়িগ্রাম জেলা কমিটির আহ্বায়ক মোছা. শাহনাজ পারভীন, যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান বকসী, ভুরুঙ্গামারী উপজেলা সাধারণ সম্পাদক মো. আলফাজ আলম প্রমুখ। পরে শিক্ষকরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। 

প্রাথমিক শিক্ষক মহাজোট কুড়িগ্রাম জেলা কমিটির আহ্বায়ক শাহনাজ পারভীন বলেন, ২০১৩ সালের জানুয়ারিতে সারাদশে ২৬ হাজার ১৭০টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়। এর মধ্যে কুড়িগ্রাম জেলার ৬৬৬টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। 

তিনি বলেন, আমাদের যে টাইম স্কেলটা সরকার দিয়েছে সেটা আবার ফেরত চাচ্ছে। আমরা যারা এখনও চলছি আমরা না হয় ফিরিয়ে দিব, কিন্তু যারা মৃত্যুবরণ করেছেন অথবা অবসরে গেছেন তারা কীভাবে ফিরিয়ে দেবেন।  এটা কি সম্ভব? কিছু কুচক্রী মহল আমাদের হয়রানির চেষ্টা করছে।

আরএআর