স্বামীর সঙ্গে গৃহবধূ স্মৃতি

ভারতে কিডনি রোগের চিকিৎসা করাতে গিয়ে কুষ্টিয়া সদর উপজেলার শারমিন আক্তার স্মৃতি (৩০) নামে এক গৃহবধূ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। শুক্রবার (৩০ এপ্রিল) বিকেল ৩টার দিকে ভারতের বর্ধমানের ফরটিস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত ২৭ এপ্রিল তার করোনা ধরা পড়ে। তিনি করোনায় আক্রান্ত হয়ে সেখানে চিকিৎসাধীন ছিলেন।

শারমিন আক্তার স্মৃতি কুষ্টিয়ার শহরের মঙ্গলবাড়িয়া এলাকার মঞ্জুর চিশতীর স্ত্রী। একই এলাকার হাফিজ উদ্দিনের মেয়ে। এর আগে করোনায় আক্রান্ত হয়ে গত বছরের ১৮ ডিসেম্বর রাত ৩টার দিকে স্মৃতির মা শাহানারা খাতুন (৫০) মারা যান। 

স্মৃতির ভাই মেহেদী হাসান সাজ্জাদ বলেন, আম্মু মারা যাওয়ার পর পৃথিবীতে আমাকে ভালোবাসার মত শেষ মানুষ ছিল আমার একমাত্র বোন স্মৃতি। সে বর্ধমানের একটি হাসপাতালের আইসিইউতে মৃত্যুর সঙ্গে যুদ্ধ করতে করতে মারা গেল। আমি সবার কাছে তার জন্য দোয়া প্রার্থী।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২০ মার্চ বেনাপোল স্থলবন্দর হয়ে কিডনি রোগের চিকিৎসা নিতে স্বামীর সঙ্গে ভারতে যান স্মৃতি। পরে ২৭ এপ্রিল তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। করোনা আক্রান্ত হয়ে শারীরিক অবস্থার অবনতি হলে তাতে বর্ধমানের ফরটিস হাসপাতালে ভর্তি করা হয়। ২৯ এপ্রিল আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেলে তার মৃত্যু হয়।

স্মৃতির মামা নুরুন্নবী বাবু বলেন, ২০ মার্চ স্মৃতি ভারতে যায়। আমরা তাকে বেনাপোলে বিদায় দিয়ে আসি। সে কিডনি রোগে ভুগছিল। বর্ধমানে কিডনির চিকিৎসা চলাকালে ২৭ এপ্রিল স্মৃতির করোনা ধরা পড়ে। স্মৃতির মরদেহ বাংলাদেশেই দাফন করা হবে। তার মরদেহ দেশে আনার প্রস্তুতি চলছে। 

এদিকে কুষ্টিয়ার সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, কুষ্টিয়ায় এখন পর্যন্ত মোট ৪ হাজার ৬১৯ জনের  করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৪ হাজার ৩১৩ জন সুস্থ হয়েছেন এবং ১০৭ জনের মৃত্যু হয়েছে। 

রাজু আহমেদ/আরএআর