ধানক্ষেত থেকে লাশ উদ্ধার করে পুলিশ

তারাবি নামাজ আদায় করতে গিয়ে নিখোঁজ হয়েছিলেন এক দলিল লেখক। নিখোঁজ হওয়ার দুদিন পর বাড়ির পেছনে ঈদগাহ মাঠসংলগ্ন ধানক্ষেতে তার লাশ পাওয়া গেছে। শনিবার (০১ মে) সকালে বারপুর দক্ষিণপাড়ার ওই ধানক্ষেত থেকে লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতের নাম মশিউর রহমান সোনা মিয়া (৩০)। তিনি বগুড়া সদর উপজেলার বারপুর দক্ষিণপাড়া এলাকার মৃত নান্নু মিয়ার ছেলে। তিনি পেশায় একজন দলিল লেখক।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, গত ২৯ এপ্রিল সন্ধ্যার পর তিনি এলাকার মসজিদে তারাবি নামাজ আদায় করার কথা বলে বাড়ি থেকে বের হন। এ সময় তিনি তার ব্যবহৃত মোবাইল ফোনটিও সঙ্গে নেননি।

রাতে বাড়ি না ফিরলে পরিবারের সদস্যরা সম্ভাব্য সব স্থানে খোঁজ করে তার সন্ধান পাননি। এতে তারা চিন্তিত হয়ে পড়েন। পরদিন শুক্রবার সোনা মিয়ার স্ত্রী সোনিয়া আকতার বগুড়া সদর থানায় জিডি করেন।

এদিকে শনিবার সকালে বাড়ির পেছনে ঈদগাহ মাঠসংলগ্ন ধানক্ষেত থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। এলাকাবাসীরা সেখানে গিয়ে সোনা মিয়ার লাশ দেখতে পান।

পরিবারের সদস্যরা লাশটি শনাক্ত করেন। পুলিশ লাশ উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, তাকে কীভাবে হত্যা করা হয়েছে? তা নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের পর এ ব্যাপারে নিশ্চিত হওয়া যাবে। তার পরিবারের সদস্যরাও কিছু বলতে পারছেন না।

সাখাওয়াত হোসেন জনি/এমএসআর