অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের অনুদানের টাকা তুলে দিচ্ছেন মেয়র আবদুল কাদের মির্জা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৬ দোকানদারকে ৩ লাখ টাকা অনুদান দিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। রোববার (২ মে) বেলা ১১টায় বসুরহাট পৌরসভা কার্যালয়ে ক্ষতিগ্রস্তদের অনুদান প্রদান করেন তিনি।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নের সওদাগর মার্কেট পরিদর্শন করেন মেয়র আবদুল কাদের মির্জা। 

এ বিষয়ে মেয়র আবদুল কাদের মির্জা ঢাকা পোস্টকে বলেন, গতকাল রাতে আগুন লাগার ঘটনা শুনতে পেয়েছি। আজ ঘটনাস্থলে গিয়ে দেখি ৬টা দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত প্রতিটি দোকানদারকে ৫০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা অনুদান দিয়েছি। 

উল্লেখ্য, শনিবার (১ মে ) দিবাগত রাত ১টা ৪০ মিনিটে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকার সওদাগর মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে দুটি মুদি দোকানের গোডাউন, প্লাস্টিক পণ্যের দোকান, ফার্মেসি, ফাস্ট ফুড ও কম্পিউটার দোকানসহ ছয়টি দোকানের মালামাল ও নগদ অর্থ পুড়ে যায়। এতে ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। 

কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জামিন মিয়া ঢাকা পোস্টকে বলেন, সওদাগর মার্কেটে আগুন লেগে মুহূর্তের মধ্যে আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ছয়টি দোকান পুড়ে যায়।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরুপণ করা সম্ভব হয়নি।

হাসিব আল আমিন/এসপি